চবি শিক্ষক সমিতির সভাপতি সেলিনা, সম্পাদক সজীব

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে অধ্যাপক ড. সেলিনা আখতার সভাপতি এবং অধ্যাপক ড. সজীব কুমার ঘোষ সাধারণ সম্পাদক হয়েছেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Jan 2022, 03:03 PM
Updated : 17 Jan 2022, 03:03 PM

এবারের নির্বাচনে বিএনপি-জামায়াত সমর্থক শিক্ষকরা অংশ নেয়নি। আওয়ামী লীগ ও বাম সমর্থিত হলুদ দল লড়ে ভোটে। তাদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় ছিল একই দলের বিদ্রোহীরা।   

সোমবার ভোট গ্রহণ শেষে প্রধান নির্বাচন কমিশনার ও মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আবুল মনছুর বলেন, “শিক্ষক সমিতির নির্বাচনে ১১টি পদের মধ্যে সাধারণ সম্পাদক ও ছয়টি সদস্য পদসহ মোট সাত পদে একাধিক প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করেন। বাকি চারটি পদে ভোটগ্রহণ হয়।”

এর মধ্যে সভাপতি পদে হলুদ দল মনোনীত প্রার্থী কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. হানিফ সিদ্দিকী পান ২৯৬ ভোট পান। বিজয়ী বিদ্রোহী প্রার্থী ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. সেলিনা আখতার পেয়েছেন ৩৯১ ভোট।

বিনা প্রতিদ্বন্দ্বীতায় সাধারণ সম্পাদক হয়েছেন মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. সজীব কুমার ঘোষ।

সহ-সভাপতি পদে জয়ী হয়েছেন ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের অধ্যাপক আব্দুল হক, কোষাধ্যক্ষ পদে চারুকলা ইনস্টিটিউটের অধ্যাপক মোহা. জসিম উদ্দিন এবং যুগ্ম-সাধারণ সম্পাদক হয়েছেন বিদ্রোহী প্রার্থী ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক এস এ এম জিয়াউল ইসলাম।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ছয় সদস্য হলেন- জিন প্রকৌশল ও জৈবপ্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. নাজনীন নাহার ইসলাম, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. শারমিন মুস্তারী, সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মো. শুয়াইব উদ্দিন হায়দার, রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক ড. ফণী ভূষণ বিশ্বাস, পদার্থবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দা করিমুন্নেসা এবং আইন বিভাগের প্রভাষক হোসাইন মোহাম্মদ ইউনুস সিরাজী।

প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মোহাম্মদ আবুল মনছুর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ওমিক্রনের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় ভোটারদের উপস্থিতি কম থাকার আশঙ্কা ছিল। তবে সন্তোষজনক ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।”

নির্বাচনে মোট ৮৬২ জন ভোটারের মধ্যে ৭১১ জন ভোট দিয়েছেন।