গাড়িতে যাত্রী তুলে ছিনতাইয়ের পর ফেলে দিয়ে হত্যা, গ্রেপ্তার ৬

কুমিল্লার চৌদ্দগ্রামে এক প্রবাসীর মৃত্যুর ঘটনার তদন্ত করতে গিয়ে চট্টগ্রামের পুলিশ এক ছিনতাইকারী চক্রের সন্ধান পেয়েছে, যারা গন্তব্যে পৌঁছে দেওয়ার নাম করে রাস্তা থেকে যাত্রী তুলে সর্বস্ব কেড়ে নিয়ে ফেলে দিত মহাসড়কে।

চট্টগ্রাম বুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Jan 2022, 09:02 AM
Updated : 13 Jan 2022, 10:07 AM

নগর গোয়েন্দা, আকবর শাহ ও পাহাড়তলী থানা পুলিশ বুধবার রাতে চট্টগ্রাম নগরীর অলঙ্কার মোড় থেকে ওই চক্রের ছয় সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে বলে অতিরিক্ত কমিশনার (অপরাধ) মো.শামসুল আলম জানিয়েছেন।

বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “এ চক্রটি বরিশাল থেকে ঢাকা হয়ে যাত্রী বেশে চট্টগ্রামের দিকে আসে। পথে যাত্রী হিসেবে কোনো লোক তুলতে পারলে তাদের কাছ থেকে টাকা পয়সা হাতিয়ে নেয়।”

গ্রেপ্তাররা হলেন- মো. শাহ আলম আকন (৩২), আবুল কালাম (৪৭), মো. জাকির হোসেন সাঈদ (৩৬), মো. আল আমিন (২৯), মিজানুর রহমান (৫৩), নাহিদুল ইসলাম ওরফে হারুণ (৩১)।

পুলিশের সংবাদ সম্মেলনেন বলা হয়, এ চক্রটি গত ১৯ ডিসেম্বর হোসেন মাস্টার নামের এক প্রবাসীকে অলঙ্কার থেকে জোরারগঞ্জ নেওয়ার কথা বলে মাইক্রোবাসে তুলে নেয়। বিমানের টিকিট কিনতে নগরীর আগ্রাবাদে যাওয়ার কথা ছিল হোসেনের।

অতিরিক্ত কমিশনার শামসুল বলেন, “গাড়িতে তুলে হোসেনের সাথে থাকা ১০ হাজার টাকা ও মোবাইল ছিনিয়ে নেয় ছিনতাইকারীরা। কিছুক্ষণ তাকে বিভিন্ন স্থানে ঘুরিয়ে কুমিল্লার চৌদ্দগ্রামের বেতারিয়া এলাকায় রাস্তায় ফেলে দেয়।”

গুরুতর আহত হোসেনকে স্থানীয়রা হাসপাতালে নিয়ে গেলেও একদিন পর চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এ ঘটনায় চট্টগ্রামের পাহাড়তলী থানায় মামলা করে তার পরিবার।

গোয়েন্দা পুলিশের উপ কমিশনার (বন্দর) আলী হোসেন বলেন, মামলার ছায়া তদন্ত করতে গিয়েই ওই ছিনতাইকারী চক্রের সন্ধান পায় গোয়েন্দা। পরে অভিযান চালিয়ে ছয়জনকে গ্রেপ্তার করা হয়।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক