‘টানেল’ থেকে বের হতে পারবে বিএনপি, আশা তথ্যমন্ত্রীর

বিএনপি আন্দোলনের 'টানেল' থেকে বের হয়ে একটি রাজনৈতিক দল হিসেবে দেশের গণতন্ত্রকে সংহত করতে ভূমিকা রাখতে পারবে বলে আশা প্রকাশ করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। 

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Jan 2022, 04:36 PM
Updated : 7 Jan 2022, 04:49 PM

শুক্রবার সন্ধ্যায় চট্টগ্রামের পাহাড়তলী শহীদ শেখ রাসেল পার্কে বাণিজ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ আশা ব্যক্ত করেন।

শুক্রবার সকালে ঢাকায় এক আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর হাফিজ উদ্দিন আহমেদ বলেন, বর্তমান সরকারকে সরাতে তারা যে আন্দোলন করে আসছে, তাতে ‘টানেলের শেষ প্রান্তে আলোর রেখা’ দেখতে পাচ্ছেন।

এর প্রতিক্রিয়া জানাতে গিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, "মহাসমুদ্রে যখন কেউ থাকে, তখন বাঁচার জন্য কূল হারিয়ে ফেলা জাহাজের মানুষ আলো দেখার চেষ্টা করে। বিএনপি’র অবস্থাটাও এখন হয়েছে ঠিক সেই রকম।

“টানেলের অভ্যন্তরে তারা আলো দেখতে পারলে ভালো, আমি আশা করবো বিএনপি টানেল থেকে বের হতে পারবে।“

বেশ কয়েক বছর ধরেই বিএনপি ‘টানেলের ভেতর থেকে আলো দেখছে’ মন্তব্য করে তিনি বলেন, “শুধু আলো দেখা নয়, আমি আশা করব তারা টানেল থেকেই বের হতে পারবে এবং বিএনপি সত্যিকার অর্থে একটি রাজনৈতিক দল হিসেবে দেশের গণতন্ত্রকে সংহত করার জন্য ভূমিকা রাখতে পারবে।”

‘পুলিশের ওপর নির্ভর করে’ সরকার দেশ চালাচ্ছে- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে হাছান মাহমুদ বলেন, "আওয়ামী লীগ কখনও ষড়যন্ত্রের রাজনীতিতে বিশ্বাস করে না, কখনও সরকারি শক্তির ওপর বিশ্বাস করে না।

“বরং বিএনপি অস্ত্রের রাজনীতিতে বিশ্বাস করে। অস্ত্রের ওপর ভর করে ও লাশের ওপর পা দিয়ে জিয়াউর রহমান ক্ষমতা দখল করেছিল, টিকেও ছিল লাশের ওপর পা রেখে।“

সাংবাদিকদের সঙ্গে কথা বলার আগে চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (সিএমএসএমই) আয়োজিত বাণিজ্য মেলা ২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন তথ্যমন্ত্রী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা একজন নারী। তিনি যেভাবে জীবনকে হাতের মুঠোয় নিয়ে দেশের মানুষের অধিকার আদায়ের সংগ্রামে এগিয়ে এসেছেন সেটি শুধু আমাদের দেশের ইতিহাসে নয়, বিশ্ব ইতিহাসে একটি উদাহরণ। জননেত্রী শেখ হাসিনার হাত ধরেই নারীরা এগিয়ে যাচ্ছে।"

সিএমএসএমই সভাপতি মনোয়ারা হাকিম আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র এম রেজাউল করিম চৌধুরী, চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি মাহবুবুল আলম, বাংলাদেশ রাবার বোর্ডের চেয়ারম্যান সৈয়দা সারওয়ার জাহান, নারী উদ্যোক্তা নুরান ফাতিমা, আলী সাবের, বাণিজ্য মেলা কমিটির চেয়ারম্যান রেখা আলম চৌধুরী প্রমুখ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক