চট্টগ্রামে সংঘর্ষ: বিএনপির ৭৫ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা

চট্টগ্রামে বিএনপির মানবন্ধন থেকে পুলিশের ওপর ‘হামলার’ অভিযোগে দলটির ৭৫ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Jan 2022, 06:59 AM
Updated : 6 Jan 2022, 06:59 AM

বুধবার রাতে চট্টগ্রাম কোতোয়ালি থানায় বিশেষ ক্ষমতা আইনসহ দণ্ডবিধির কয়েকটি ধারায় দায়ের করা এ মামলায় পুলিশের কাজে বাধা ও হামলার অভিযোগ আনা হয়েছে বলে ওসি নেজাম উদ্দিন জানিয়েছেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, এজাহারে মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন, দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান, মহানগর কমিটির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, ইয়াছিন চৌধুরী, মোশারফ হোসেন দীপ্তি ও আব্দুল মান্নানসহ ৭৫ জনের নাম উল্লেখ করা হয়েছে।

পাশাপাশি অজ্ঞাতপরিচয় আরও আনেককে এ মামলায় আসামি করা হয়েছে। বুধবার ঘটনাস্থল থেকে আটক নেতাকর্মীদেরও এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে বলে জানান ওসি।

দশম সংসদ নির্বাচনের বার্ষিকীতে বুধবার চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করতে গিয়ে পুলিশের সঙ্গে সংঘাতে জড়ান বিএনপি নেতাকর্মীরা।

সেখানে পুলিশকে লক্ষ করে ঢিল ছোড়ার অভিযোগ ওঠে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে। মানববন্ধনে পুলিশের সঙ্গে তাদের ধস্তাধস্তিও হয়।

নগর পুলিশের দক্ষিণ জোনের অতিরিক্ত উপ-কমিশনার আমিনুল ইসলামসহ চার পুলিশ সদস্য সেখানে আহত হন। বিএনপির কয়েকজন নেতাকর্মীও আহত হয়েছেন বলে দলের পক্ষ থেকে জানানো হয়।

সংঘর্ষের পর ঘটনাস্থল থেকেই বিএনপির ৪৪ জন নেতাকর্মীকে আটক করার কথা বুধবার জানিয়েছিলেন নগর পুলিশের সহকারী কমিশনার (কোতোয়ালি) মো. মুজাহিদুল ইসলাম। তাদের এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক