খুনের মামলার ফেরারি আসামি পটিয়ায় গ্রেপ্তার

চট্টগ্রামে দুই হত্যা মামলায় পরোয়ানাভুক্ত আসামি রমিজ উদ্দিন ওরফে রঞ্জু নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Jan 2022, 12:20 PM
Updated : 3 Jan 2022, 01:38 PM

রোববার রাতে পটিয়া উপজেলার চট্টগ্রাম-কক্সবাজার বাইপাস সড়ক থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি রাঙ্গুনিয়া উপজেলার আলোচিত জিল্লুর ভান্ডারি হত্যাসহ ছয়টি মামলার আসামি, যার মধ্যে চারটিই হত্যা মামলা।

র‌্যাব-৭ এর চান্দগাঁও ক্যাম্প কমান্ডার মেজর মেহেদী হাসান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “জিল্লুর ভান্ডারি হত্যা মামলায় রঞ্জু চার্জশিটভুক্ত আসামি। দীর্ঘদিন ধরে সে পলাতক ছিল।

“রঞ্জুকে ধরতে আমাদের নজরদারি চলছিল। রোববার রাতে আমরা নিশ্চিত হই, সে পটিয়া বাইপাস এলাকায় অবস্থান করছে। এ সময় তাকে গ্রেপ্তার করা হয়।”

রঞ্জুর বিরুদ্ধে রাঙ্গুনিয়া থানায় পাঁচটি ও রাঙামাটির কোতোয়ালি থানায় একটি মামলা আছে, যার মধ্যে জিল্লুর ভান্ডারিসহ দুই হত্যা মামলায় তার বিরুদ্ধে পরোয়ানা আছে বলে জানান মেজর মেহেদী।

২০১৫ সালের ২১ জানুয়ারি রাতে রাঙ্গুনিয়া উপজেলার রানীরহাট বাজারের কাছে জিল্লুর ভান্ডারিকে গুলি চালিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের ছোট ভাই রাঙ্গুনিয়া থানায় একটি হত্যা মামলা করেন।

পরের বছরের ৯ অক্টোবর ১৩ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। ২০১৯ সালের ২৮ মে ১৩ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার কাজ শুরু হয়। আগামী ১১ জানুয়ারি এ মামলার রায় ঘোষণার তারিখ রেখেছে আদালত।