ছাত্রীর ছবি ‘এডিট করে’ সোশাল মিডিয়ায় দিয়ে শিক্ষক গ্রেপ্তার

সাবেক ছাত্রীর ছবি ‘এডিট করে আপত্তিকরভাবে’ সোশাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়ার অভিযোগে চট্টগ্রামে এক স্কুলশিক্ষককে গ্রেপ্তার করেছে র‌্যাব।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Jan 2022, 07:31 AM
Updated : 1 Jan 2022, 07:31 AM

সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারি এলাকা থেকে শুক্রবার ওই স্কুলশিক্ষককে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার মো. নুর উদ্দিন (২৯) ভাটিয়ারি হাজী তোরাব আলী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

র‌্যাব-৭ এর হাটহাজারী ক্যাম্প কমান্ডার, অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহফুজুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ভুক্তভোগী ছাত্রীটি স্থানীয় একটি কলেজের শিক্ষার্থী। স্কুলে পড়াকালীন সে নুর উদ্দিনের কাছে কিছুদিন প্রাইভেট পড়ে। এসময় তাকে বিভিন্নভাবে প্রেমের প্রস্তাব দিয়ে প্রলুব্ধ করার চেষ্টা করত নুর উদ্দিন।

“ওই ছাত্রীটি নুর উদ্দিনকে এড়িয়ে যাওয়ার চেষ্টা করলে সে বিভিন্নভাবে ভয়ভীতি দেখাত এবং তার বিয়ের প্রস্তাব আসলে সেগুলো ভেঙে দেওয়ার হুমকি দিত। তবে মেয়েটি ভয়ে বিষয়টি গোপন রেখে পরিবারের কাউকে জানায়নি।”

সম্প্রতি ওই ছাত্রীর মা ক্যান্সার আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। ওই সময় নুর উদ্দিন হাসপাতালে ও বাড়ির পাশে গিয়ে মেয়েটির ছবি তুলেছিল।

র‌্যাব কর্মকর্তা মাহফুজুর বলেন, “পরে ছবিগুলো এডিট করে ভুয়া ফেইসবুক আইডি খুলে আপত্তিকরভাবে ছড়িয়ে দিতে থাকে। কয়েকদিন আগে ওই মেয়ের বিয়ের প্রস্তাব এসেছে শুনে নুর উদ্দিন পাত্রের বড় ভাই ও চাচাত ভাইয়ের মোবাইল নম্বর সংগ্রহ করে। তাদের সাথে যোগাযোগ করে ওই মেয়ের আপত্তিকর ছবি পাঠাতে শুরু করে, যার কারণে মেয়েটির বিয়েও ভেঙে যায়।”

এ ঘটনায় গত ২৬ ডিসেম্বর ভুক্তভোগী তরুণীর বাবা র‌্যাব কার্যালয়ে লিখিত অভিযোগ করেন। এরপর র‌্যাব নুরকে গ্রেপ্তার করে।