অন্য কোথাও বিএনপি এত স্বাধীনতা পেত? সন্দিহান হাছান মাহমুদ

বিএনপি নেতারা বাংলাদেশে যে ‘রাজনৈতিক স্বাধীনতা ভোগ করছে ‘ তারা সেটা অন্য কোনো দেশে পেতেন কি না, তা নিয়ে ‘সন্দেহ আছে’ তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদের।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Dec 2021, 04:30 PM
Updated : 31 Dec 2021, 04:30 PM

শুক্রবার চট্টগ্রামের দামপাড়া পুলিশ লাইনসে চট্টগ্রাম নগর পুলিশের পৃষ্ঠপোষকতায় ‘দামপাড়া’ সিনেমার মহরত শেষে সাংবাদিকদের সামনে এ মন্তব্য করেন তিনি।

ঢাকায় একটি আলোচনা সভায় শুক্রবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বাংলাদেশের স্বাধীনতার পঞ্চাশ বছরে ‘অনেক উন্নয়ন’ করার দাবি আওয়ামী লীগ নেতাকর্মীরা করলেও রাজনৈতিক স্বাধীনতা ‘হারিয়ে গেছে’।

এর উত্তর দিতে গিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, “বিএনপি মহাসচবি মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব সকালে, বিকালে, সন্ধ্যায় সরকারের বিরুদ্ধে বিষোদগার করেন। তাদের নেতৃবৃন্দ সারা দেশে ঘুরে ঘুরে বিক্ষোভ সমাবেশ করছে, তারা এর চেয়ে বেশি রাজনৈতিক স্বাধীনতা কী চান?

“তারা কি অবাধে গাড়িঘোড়া ও মানুষের সম্পত্তি পোড়ানো, দিনের পর দিন হরতাল ডেকে মানুষকে অবরুদ্ধ করে রাখতে চান, যেটি ২০১৩, ১৪, ১৫ সালে করেছেন?”

বিএনপির উদ্দেশে আওয়ামী লীগের এই নেতা বলেন, “গাড়ি পোড়ানো, মানুষকে জিম্মি করে বোমা নিক্ষেপ করার মামলার হুকুমের আসামি হওয়া সত্ত্বেও তারা দেশে যে ধরনের মুক্তমত চর্চা ও রাজনৈতিক স্বাধীনতা ভোগ করছেন এবং সরকার ও আওয়ামী লীগের বিরুদ্ধে বিষোদগার করছেন, সেটি অন্য কোনো দেশে পারতেন কি না প্রশ্ন রয়েছে।“

উন্নত চিকিৎসার জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশ নেওয়ার দাবি প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, “খালেদা জিয়া একজন দণ্ডপ্রাপ্ত আসামি। মাননীয় প্রধানমন্ত্রী মহানুভবতা দেখিয়ে তার দণ্ড স্থগিত রেখে মুক্ত রেখেছেন। তিনি তার পরিবার ও দলের তত্ত্বাবধানে নিজের মত করে চিকিৎসা সেবা নিচ্ছেন।

“সরকারের অধীনে তিনি চিকিৎসা সেবা নিচ্ছেন না। সুতরাং খালেদা জিয়ার চিকিৎসার জন্য স্বাস্থ্যের হানি ঘটলে এটার দায়ী হবে বিএনপি ও তার পরিবার এবং যেসব ডাক্তার স্বাস্থ্যসেবা দিচ্ছেন তারা।”

বিএনপি যদি ‘রাজপথেই বেগম খালেদা জিয়ার মুক্তি’ চায় তাহলে সরকারের কাছে কেন বিদেশে পাঠানোর আবেদন জানাচ্ছে সে প্রশ্নও তোলেন আওয়ামী লীগ নেতা হাছান মাহমুদ।

আরও খবর