চা বাগানে ‘চোলাই মদের কারখানায়’ অভিযানে গিয়ে দুই র‍্যাব আহত

চট্টগ্রামের ফটিকছড়ির একটি চা বাগানে চোলাই মদের ‘কারখানায়’ অভিযানের সময় ‘মাদক কারবারীদের’ হামলায় বাহিনীর দুই কর্মকর্তা আহত হয়েছেন বলে জানিয়েছে র‍্যাব।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Dec 2021, 10:37 AM
Updated : 28 Dec 2021, 11:53 AM

উপজেলার ভূজপুর থানার সুয়াবিল ইউনিয়নের বারমাসিয়া চা বাগানে সোমবার রাতে এ অভিযান চালানো হয় বলে র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এমএ ইউসুফ জানান।

তিনি বলেন, হামলায় র‌্যাব-৭ এর সহকারী পরিচালক ফ্লাইট লেফটেন্যান্ট নিয়াজ মোহাম্মদ চপল এবং উপ-সহকারী পরিচালক জেসিও মো. সালাম আহত হয়েছেন।

তাদের মধ্যে নিয়াজ মোহাম্মদকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে পাঠানো হয়েছে। সালামকে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

লেফটেন্যান্ট কর্নেল এমএ ইউসুফ মঙ্গলবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বাগান এলাকায় কিছু মাদক কারবারী চোলাই মদ তৈরি ও বিক্রি করছিল এমন অভিযোগের ভিত্তিতে রাতে অভিযান চালানো হয়।

“এ সময় মাদক কারবারীরা জড়ো হয়ে র‌্যাব সদস্যদের ওপর হামলায় চালায়। তবে হামলার সঙ্গে চা শ্রমিকরা জড়িত ছিল না।”

তিনি বলেন, “শ্রমিকদের আড়ালে সেখানে কিছু লোক চোলাই মদ তৈরি ও বিক্রি করে। থার্টি ফার্স্ট ডিসেম্বরকে কেন্দ্র করে তারা মদ মজুদ করছিল। এ তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়।”

হামলায় র‌্যাবের দুই কর্মকর্তা আহত হওয়ার কথা জানালেও স্থানীয় কেউ আহত হয়েছেন কিনা সে বিষয়ে কোনো তথ্য নেই বলে জানিয়েছেন র‌্যাব-৭ এর অধিনায়ক।

তিনি বলেন, “এখন পর্যন্ত বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। অভিযান শেষে বিস্তারিত জানা যাবে।”

সংঘর্ষের ঘটনায় রাত থেকেই বাগান এলাকা জনশূন্য হয়ে পড়ায় বাগানের কাজ বন্ধ রয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন।