মুক্তিযুদ্ধের চেতনাবিরোধীদের রাজনীতিতে নিষিদ্ধের দাবি

মুক্তিযুদ্ধের চেতনাবিরোধীদের রাজনীতিতে নিষিদ্ধ করতে আইন প্রণয়নের দাবি উঠেছে চট্টগ্রামের এক আলোচনা সভায়।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Dec 2021, 04:20 PM
Updated : 27 Dec 2021, 04:20 PM

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিববর্ষে বিজয় দিবস উপলক্ষে ‘মুক্তিযুদ্ধের প্রজন্ম-বৃহত্তর চট্টগ্রাম’ আয়োজিত আলোচনা সভায় সেক্টর কমান্ডারস ফোরামের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক বেদারুল আলম চৌধুরী এই দাবি জানান।

‘জেগে থাকো বাংলাদেশ, লাখো শহীদের রক্তের শপথে’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “দুর্ভাগ্যের বিষয় বিজয়ের সুবর্ণজয়ন্তীতে এসেও জাতির শ্রেষ্ঠ অর্জন মুক্তিযুদ্ধ নিয়ে বিদ্রুপ-কটাক্ষ শুনতে হয়।

“পৃথিবীর বুকে আর কোনো দেশ দ্বিতীয়টি খুঁজে পাওয়া যাবেনা যেখানে ত্রিশ লাখ মানুষ এক নদী রক্তের বিনিময়ে মানচিত্র ও পতাকা আনার পরও সেখানে সেখানে মুক্তিযুদ্ধের পক্ষ -বিপক্ষ শক্তি বলে পরিচয় দিয়ে রাজনীতি করার দৃষ্টতা দেখায়।”

“মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের নিয়ে কটুক্তি বন্ধে এবং মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী শক্তি ও তাদের দোসরদের রাজনীতি চিরতরে নিষিদ্ধ করতে কঠোর আইন প্রনয়ণ এখন সময়ের দাবি,” বলেন তিনি।

নগরীর দোস্তবিল্ডিং এ সংগঠনের কার্যালয়ে সহ সভাপতি পলাশ বড়ুয়ার সভাপতিত্বে সভায় প্রধান আলোচক ছিলেন সংগঠনের সভাপতি নূরে আলম সিদ্দিকী।

আলোচনায় অংশ নেন সংগঠনের চট্টগ্রাম জেলা সভাপতি মোহাম্মদ কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক দীপন দাশ, মোহাম্মদ নাজিম উদ্দিন, মহানগর সভাপতি রাজীব চন্দ, নবী হোসেন সালাউদ্দিন, সোহেল ইকবাল, শহিদুল আলম সাইমুন, শাহাদাত টিপু, কোহিনুর আকতার প্রমুখ।