চট্টগ্রামের আদালত থেকে পালানো রোহিঙ্গা ‘মাদক কারবারি’ টেকনাফে ধরা

চট্টগ্রামের আদালত ভবন থেকে পালিয়ে যাওয়া রোহিঙ্গা ‘মাদক কারবারি’ আবুল কালামকে টেকনাফ থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Dec 2021, 05:40 AM
Updated : 6 Dec 2021, 08:34 AM

চট্টগ্রাম কোতোয়ালি থানার ওসি নেজাম উদ্দিন জানান, রোববার গভীর রাতে টেকনাফের লেদা ইউনিয়নের রোহিঙ্গা ক্যাম্প থেকে কালামকে তারা গ্রেপ্তার করেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে ওসি বলেন, রোববার চট্টগ্রামের আদালত ভবন থেকে পালিয়ে টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পের উদ্দেশে রওনা হয়েছিলেন আবুল কালাম। সেই তথ্য পাওয়ার পর রাতে লেদা ক্যাম্পে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

আবুল কালাম আদালত থেকে পালানোর পরপরই কোতোয়ালি থানা পুলিশের একটি দল টেকনাফের উদ্দেশে রওনা হয়েছিল বলে নগর পুলিশের সহকারী কমিশনার (কোতোয়ালি জোন) মুজাহিদুল ইসলাম জানান।

তিনি বলেন, “তার ক্যাম্পে পৌঁছানোর বিষয়টি নিশ্চিত হয়ে নিরাপত্তার দায়িত্বে থাকা এপিবিএন এবং কক্সবাজার জেলা পুলিশের সহায়তা নিয়ে কালামের ঘরে অভিযান চালানো হয়। রাত আনুমানিক ২টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়।”

কক্সবাজার থেকে কালামকে নিয়ে কোতোয়ালি থানা পুলিশের দলটি চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা হয়েছে বলে সহকারী কমিশনার মুজাহিদ জানান।

রোববার ভোরে চট্টগ্রাম নগরীর কদমতলী এলাকা থেকে ১ হাজার ৫০টি ইয়াবাসহ আবুল কালামকে গ্রেপ্তার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। পরে তাকে কোতোয়ালি থানায় হস্তান্তর করে মাদক আইনে মামলা করা হয়।

বিকালে আদালতে পাঠানো হলে সেখানে পুলিশ হেফাজত থেকে পালিয়ে যান আবুল কালাম।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক