চট্টগ্রামে আওয়ামী লীগের শাখা সম্মেলন শুরু

শাখা সম্মেলন আয়োজন ও তারিখ নির্ধারণ নিয়ে জ্যেষ্ঠ নেতাদের মধ্যে মতভেদ হওয়ার দুদিন পরই চট্টগ্রাম নগর আওয়ামী লীগের অধীন বিভিন্ন ইউনিটের সম্মেলন শুরু হয়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Nov 2021, 03:59 PM
Updated : 16 Nov 2021, 03:59 PM

মঙ্গলবার বাগমনিরাম ওয়ার্ডের দুটি এবং আন্দরকিল্লা ওয়ার্ডের একটি ইউনিটে সম্মেলনে কণ্ঠভোটের মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্ধারণ হয়েছে বলে নগর আওয়ামী লীগের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিকালে বাগমনিরাম ওয়ার্ডের ইউনিট সম্মেলনে নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, “কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী ইউনিটের সম্মেলন অনুষ্ঠানের মধ্য দিয়েই একটি নব অধ্যায় সূচিত হল। নতুন পুরাতনকে মিলে এই ইউনিটগুলো আগামী নেতৃত্বকে অবশ্যই সুসংহত করবে।

“ঘরে বসে নয়, উন্মুক্ত স্থানে আমন্ত্রিত কাউন্সিলরদের উপস্থিতিতে যে সম্মেলন অনুষ্ঠিত হল তা অভ্যন্তরীণ গণতন্ত্র চর্চার ক্ষেত্রে মাইলফলক হয়ে থাকবে। আমাদের মধ্যে অভিযোগ বা মত ভিন্নতা থাকতে পারে। সবচেয়ে বড় কর্তব্য হল শৃঙ্খলাকে সুরক্ষা করা। এই শৃঙ্খলা সুরক্ষিত হলে দলের ভিত্তি সুদৃঢ় হবে।”

এর আগে গত রোববার নগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় সদস্য সংগ্রহ ও যাচাই প্রক্রিয়া, তৃণমূলের সম্মেলন আয়োজন ও তারিখ নির্ধারণ নিয়ে জ্যেষ্ঠ নেতাদের মধ্যে মতভেদ দেখা দেয়।

ওই সভায় নগর কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র এম রেজাউল করিম চৌধুরী এবং সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন পরষ্পর বিরোধী অবস্থান নেন।

পরদিনই সোমবার নগর আওয়ামী লীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইউনিট সম্মেলনে নগর আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতারা ‘পর্যবেক্ষক’ হিসেবে উপস্থিত থাকবেন বলে জানানো হয়।

এরমধ্যে ১৫ নম্বর বাগমনিরাম ওয়ার্ডে নগর কমিটির সদস্য আবদুল লতিফ টিপু, ২০ নম্বর দেওয়ানবাজারে সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী, ২২নম্বর এনায়েত বাজারে সহ সভাপতি ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল ও আইন বিষয়ক সম্পাদক ইফতেখার সাইমুল চৌধুরী, ৩০ নম্বর পূর্ব মাদারবাড়িতে শিক্ষা ও বাণিজ্য সম্পাদক মাহবুবুল হক মিয়া এবং ৩২নম্বর আন্দরকিল্লায় উপ দপ্তর সম্পাদক জহরলাল হাজারী পর্যবেক্ষক হিসেবে উপস্থিত থাকবেন বলে উল্লেখ করা হয়।

মঙ্গলবার বাগমনিরাম ওয়ার্ডের ইউনিট সম্মেলনে কণ্ঠভোটে ‘ক’ ইউনিটে সভাপতি মো. শাহজাহান ও সাধারণ সম্পাদক মো. শফিউল আজম, ‘গ’ ইউনিটের সভাপতি রাকিব মোল্লাহ ও সাধারণ সম্পাদক জহির আহমদ এবং ৩২নম্বর ওয়ার্ডের ‘ক’ ইউনিটে সভাপতি মিলন চক্রবর্ত্তী ও সাধারণ সম্পাদক শফিউল আলম মুরাদ নির্বাচিত হন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।