ছাত্রলীগে সংঘর্ষের পর চট্টগ্রাম মেডিকেল কলেজ বন্ধ ঘোষণা

আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষের পর চট্টগ্রাম মেডিকেল কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2021, 10:19 AM
Updated : 30 Oct 2021, 02:01 PM

শনিবার দুপুরের পর কলেজ বন্ধ ঘোষণার পাশাপাশি শিক্ষার্থীদের আবাসিক হলও ছাড়তে বলেছে কর্তৃপক্ষ।

সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মেইন গেইটের সামনে মারামারির পর একাডেমিক কাউন্সিলের জরুরি সভা থেকে এ সিদ্ধান্ত আসে।

চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. শাহেনা আক্তার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, উদ্ভূত পরিস্থিতিতে কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। কলেজের ছাত্রাবাসগুলোও বন্ধের সিদ্ধান্ত হয়েছে।

“শিক্ষার্থীদের শনিবার সন্ধ্যা ৬টার মধ্যে ছাত্রাবাস ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।”

শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজের প্রধান ছাত্রাবাসের মধ্যে দুইপক্ষের মধ্যে মারামারি হয় বলে পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) সাদিকুর রহমান জানান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, এর জের ধরে শনিবার বেলা ১১টার দিকে আবারও দুইপক্ষ সংঘর্ষে জড়ায়। এতে আহত একজন হাসপাতালে ভর্তি আছেন। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সংঘর্ষে জড়িত দুই পক্ষের একটি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের ও আরেকটি চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনের সমর্থক হিসেবে পরিচিত।

এতে আহত মাহফুজুল হক (২৩), নাইমুল ইসলাম, (২০) ও আকিব হোসেন (২০) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা নিয়েছে।

সংঘর্ষের পরপরই কলেজ কর্তৃপক্ষ জরুরি বৈঠকে বসে। এ বিষয়ে ছাত্রলীগের কারও বক্তব্য জানা যায়নি।