ছাত্রলীগের সংঘর্ষ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ১২ শিক্ষার্থী বহিষ্কার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় ১২ শিক্ষার্থীকে  বিভিন্ন মেয়াদে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Oct 2021, 05:22 AM
Updated : 18 Oct 2021, 05:22 AM

রোববার রাতে বিশ্ববিদ্যালয়ের 'বোর্ড অব রেসিডেন্স হেলথ অ্যান্ড ডিসিপ্লিনারি' কমিটির সভায় এ সিদ্ধান্ত হয় বলে প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া জানান। 

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, গত কয়েক দিনের সংঘর্ষের ঘটনায় দুই পক্ষের অভিযোগ, সিসিটিভি ফুটেজ ও গোয়েন্দা তথ্য যাচাই-বাছাই করে ১২ জন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করার সিদ্ধান্ত হয়েছে।

“তাদের মধ্যে দুই শিক্ষার্থীকে এক বছর এবং বাকিদের ৬ মাসের জন্য বহিষ্কার করা হয়েছে।”

বহিষ্কৃতরা হলেন- ভাষাবিজ্ঞান বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের মো. নাঈম, একই শিক্ষাবর্ষের বাংলা বিভাগের সাইফুল ইসলাম, রসায়ন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের আশরাফুল আলম নায়েম, একই শিক্ষাবর্ষের পরিসংখ্যান বিভাগের আকিব জাভেদ, ইতিহাস বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের জুনায়েদ হোসেন জয় ও অর্থনীতি বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের ফরহাদ। 

আইন বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের মির্জা খবির সাদাফ, একই বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের খালেদ মাসুদ, লোকপ্রশাসন বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের অহিদুজ্জামান সরকার, সমাজতত্ত্ব বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের আরিফুল ইসলাম, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের তানজিল হোসেন ও আরবি বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের তৌহিদ ইসলাম।

এদের মধ্যে সাদাফ খান খবির ও আশরাফুল আলম নায়েমকে একবছর এবং বাকিদের ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃতরা সোমবার থেকেই আর অ্যাকাডেমিক কার্যক্রমে অংশ নিতে পারবে  না বলে জানিয়েছেন প্রক্টর।