চবিতে ছাত্রলীগের দুপক্ষে সংঘর্ষে, আহত ১

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে একজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2021, 02:49 PM
Updated : 17 Oct 2021, 02:49 PM

আহত আল-আমিন রিমন চবি শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি।

রোববার বিকাল ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের শাহ আমানত হলে সংঘর্ষে জড়ায় চবি শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীরা।

পরিস্থিতি নিয়ন্ত্রণে ক্যাম্পাসে পুলিশ ডাকা হয়েছে বলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. রবিউল হাসান ভূঁইয়া জানান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “দুই পক্ষের মধ্যে ঝামেলা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে।”

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানান, রোববার বিকেলে শাহ আমানত হলে সভাপতির অনুসারী ও চবি শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি আল-আমিন রিমনকে মারধর করে সাধারণ সম্পাদকের অনুসারীরা। এসময় ধাওয়া পাল্টা-ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

এ বিষয়ে চবি ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “শান্ত পরিবেশে রাজু মুনসির নেতৃত্বে আমাদের সাবেক সহ সভাপতি রিমনের উপর হামলা করা হয়। পরে পুলিশ তাকে উদ্ধার করছে। বিষয়টি মীমাংসা করার চেষ্টা করা হচ্ছে।”

চবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, জুনিয়রদের মধ্যে ভুল বোঝাবুঝি হয়ছে।বিষটি আমরা সমাধান করে নিব।

চবি মেডিকেল সেন্টারের অফিসার ডা.আবু তৈয়ব জানান, আহত একজনকে মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

রোববার এক জরুরি বিজ্ঞপ্তিতে সোমবার থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খুলে দেওযার সিদ্ধান্ত জানায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

তবে প্রশাসন হল খুলে দেওযার পূর্বেই ছাত্রলীগের নেতা-কর্মীরা হলে অবস্থান নিয়ে দুই মাসে বেশ কয়েকবার সংঘর্ষে জড়িয়েছে ছাত্রলীগের নেতা কর্মীরা।