চট্টগ্রামের পূজা মণ্ডপে নওফেলের অনুদান

দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টাকারীদের কঠোর হস্তে দমন করা হবে বলে হুঁশিয়ার করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Oct 2021, 03:26 PM
Updated : 8 Oct 2021, 03:26 PM

শুক্রবার বিকালে নগরীর ওয়াসার মোড়ে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে আসন্ন দুর্গাৎসব উপলক্ষে ব্যক্তিগত তহবিল থেকে অনুদান প্রদান অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

নওফেল বলেন, “মুষ্টিমেয় কিছু মানুষ আছে তারা সব সময় সুযোগের সন্ধানে থাকে, এক ধর্মের সাথে অন্য ধর্মের সংঘাত লাগিয়ে তারা নিজেদের অসৎ ফায়দা হাসিল করতে চাই।

“এই বাংলাদেশ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসাম্প্রদায়িক বাংলাদেশ, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা'র সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশ। এই দেশে যারা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করবে তাদের কঠোর হস্তে দমন করা হবে। এদের বিষয়ে সবাইকে সচেতন থাকতে হবে।”

চট্টগ্রাম- ৯ আসনের অন্তর্গত ১২০টি পূজা মণ্ডপের প্রতিটিতে ১০ হাজার টাকা করে অনুদান দেন এ আসনের সাংসদ নওফেল।

তিনি পূজা মণ্ডপে যাওয়ার সময় মাস্ক পরিধান করে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে যথাসম্ভব ভিড় এড়িয়ে চলতে দর্শনার্থীদের প্রতি অনুরোধ জানান।

চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি আশীষ কুমার ভট্টাচার্য এর সভাপতিত্বে ও নগর পূজা উদযাপন পরিষদের শিক্ষা ও গবেষণা সম্পাদক রাহুল দাশের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পরিষদের সাধারণ সম্পাদক হিল্লোল সেন উজ্জ্বল, নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, উপ দপ্তর সম্পাদক কাউন্সিলর জহর লাল হাজারী ও নগর মহিলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাউন্সিলর নিলু নাগ, চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের সিইও ডা. বিদুৎ বড়ুয়া, এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক বোরহানুল হাসান চৌধুরী সালেহীন, কাউন্সিলর সলিমুল্লাহ বাচ্চু, হাজি নুরুল হক, শৈবাল দাশ সুমন, মো. ওয়াসিম উদ্দিন চৌধুরী, আবুল হাসনাত মোহাম্মদ বেলাল, পুলক খাস্তগীর ও আব্দুর ছালাম মাসুম, আঞ্জুমান আরা, রুমকি সেন প্রমুখ।