গুজবে কান দিয়ে অপ্রীতিকর কাজে জড়াবেন না: সিএমপি কমিশনার

শারদীয় দুর্গোৎসবে কোনো গুজব থেকে সতর্ক থাকার অনুরোধ জানিয়েছেন চট্টগ্রাম নগর পুলিশের প্রধান সালেহ মোহাম্মদ তানভীর।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Oct 2021, 02:32 PM
Updated : 7 Oct 2021, 02:32 PM

বৃহস্পতিবার চট্টগ্রামে শারদীয় দুর্গোৎসব নিয়ে চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দসহ বিভিন্ন সরকারি সংস্থার প্রতিনিদিদের নিয়ে আয়োজিত মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

দামপাড়ায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্সের সম্মেলন কক্ষে তিনি বলেন, “গুজবে কান দিয়ে কোনো অপ্রীতিকর কাজের সাথে সামিল হবেন না। সবার কাজ হবে এ উৎসবকে সম্প্রীতির উৎসবে পরিণত করা এবং কোনভাবেই অপরাধীদের আমরা সুযোগ দেব না।‘‘

পূজোতে কোনপ্রকার ডিজে পার্টি বা আতশবাজি  পোড়ানো থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে সিএমপি কমিশনার বলেন, “নামাজ ও আজানের সময় সাউন্ড সিস্টেম বন্ধ রাখতে হবে। কোনো মন্ডপে ডিজে পার্টি হবে না, হাই সাউন্ড ব্যবহার করা যাবে না।”

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে সকলকে সতর্ক করে তিনি বলেন, “সকল মণ্ডপে সেনিটাইজেশনের ব্যবস্থা রাখতে বলা হয়েছে। কেউ যেন মাস্ক ছাড়া মন্ডপে প্রবেশ করতে না পারে সে ব্যাপারে খেয়াল রাখতে বলা হয়েছে।”

পূজো মণ্ডপের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশের টহলের পাশাপাশি সিসি ক্যামেরা রাখতে বলা হয়েছে উল্লেখ করে নগর পুলিশ প্রধান বলেন, যেসব মণ্ডপে দর্শনার্থী বেশি হয় সেখানে সিসি ক্যামেরার ব্যবস্থা রাখতে বলেছি। যাতে অপরাধ সংগঠিত হলে তাদের চিহ্নিত করা যায়। এছাড়া নারীরা যেনো নির্বিঘ্নে-নির্ভয়ে মণ্ডপ ভিসিট করতে পারেন এজন্য উপযুক্ত স্বেচ্ছাসেবক নিয়োগ দিতে বলা হয়েছে।

সালেহ মোহাম্মদ তানভীর বলেন, “আমরা চেষ্টা করব এবারের পূজোয় আনন্দের এই পরিবেশ যেন বিষাদের কোনো পরিবেশে পরিণত না হয়। সবার সহযোগিতায তা করা হবে।”

মতবিনিময় সভায় পূজা কমিটির নেতৃবৃন্দ ছাড়াও পুলিশের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে শারদীয় দুর্গোৎসবকে ঘিরে ৩৪ টি নির্দেশনা দেওয়া হয়েছে।

এর মধ্যে উল্লেখ যোগ্য হল- মণ্ডপের ভেতরে বেশি লোক অবস্থান না করা, মণ্ডপগুলোতে স্যানিটাইজার ও মাস্কের ব্যভস্থা করা, মণ্ডপের প্রবেশ মুখে ভিড় না করা, পূজোয় থিম, সাংস্কৃতিক অনুষ্ঠান বা ডিচেজ পার্টি না করা, মদ ও মাদক গ্রহণ থেকে বিরত থাকা।