৪ লাখ ইয়াবাসহ গ্রেপ্তার ১৪

চট্টগ্রামে প্রায় চার লাখ ইয়াবাসহ একটি ফিশিং বোট আটকে ১৪ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব, যাদের মধ্যে ১২ জনই রোহিঙ্গা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2021, 01:57 PM
Updated : 29 Sept 2021, 01:57 PM

বুধবার ভোর রাতে নগরীর পতেঙ্গা এলাকা থেকে ফিশিং বোটসহ তাদের আটক করা হয় বলে র‌্যাব জানিয়েছে।

গ্রেপ্তার ১৪ জন হলেন- মো. আবুল কালাম (২৭), আবুল ফয়েজ (৫০), মনির হোসেন (৪৫), মোহাম্মদ আলম (৪১), মো. রফিক (২৯), মো. ইয়াহিয়া (২৮), দিল মোহাম্মদ (২৩), মজিবুর রহমান (১৯), আব্দুল মজিদ (২৮), মো. তারেক (১৯), মোহাম্মদ হোসেন (৪২), বশির আহম্মেদ (২২) মঞ্জুর আলম (১৯) ও একরাম উল্লাহ (১৯)।

তাদের মধ্যে আবুল কালাম ও ফয়েজ ছাড়া অন্যরা রোহিঙ্গা। আর ফয়েজ ফিশিং বোটটির মালিক বলে জানিয়েছেন র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, মঙ্গলবার তাদের কাছে খবর আসে ইয়াবা নিয়ে একটি ফিশিং বোট কক্সবাজার থেকে সাগর পথে চট্টগ্রামের পতেঙ্গা এলাকায় আসছে। সে তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি দল পতেঙ্গা এলাকায় অবস্থান নেয়।

এসময় একটি ফিশিং বোটের গতিবিধি সন্দেহজনক মনে হলে সেটি তল্লাশি করে র‌্যাব সদস্যরা। এসময় রোটে থাকা তিনটি ব্যাগ তল্লাশি চালিয়ে ছোট ছোট প্যাকেটে থাকা বিপুল পরিমাণ ইয়াবা জব্দ করা হয়।

পরে সেগুলো গুনে দেখা যায়, মোট ইয়াবার সংখ্যা তিন লাখ ৯৬ হাজার।

নুরুল আবছার বলেন, “আইন শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিতে তারা এভাবে মিয়ানমার থেকে সাগর পথে বিভিন্ন সময়ে ইয়াবা এনেছে দেশে। যেগুলো চট্টগ্রামে এনে বিভিন্ন স্থানে সরবরাহ করা হয়।”