চট্টগ্রামে ভবন মালিক খুনের অভিযোগে দারোয়ান গ্রেপ্তার

চট্টগ্রামে নির্মাণাধীন ভবন মালিককে খুনের ঘটনায় প্রধান সন্দেহভাজন ওই ভবনের দারোয়ানকে গ্রেপ্তার করেছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2021, 05:14 PM
Updated : 28 Sept 2021, 05:14 PM

মঙ্গলবার সন্ধ্যায় নগরীর রেয়াজউদ্দিন বাজার থেকে মো. হাসান (৪২) নামের ওই দারোয়ানকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন খুলশী থানার পরিদর্শক (তদন্ত) আফতাব হোসাইন।

গত সোমবার ভোর রাতে খুলশী থানার জালালাবাদ জমির হাউজিং এলাকার একটি ভবনের পাশ থেকে নিজাম পাশা নামের ৬৫ বছর বয়সী এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়। ঘটনার পর থেকে পলাতক ছিলেন ভবনের দারোয়ান হাছান।

পুলিশ কর্মকর্তা আফতাব বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, নিজাম পাশাকে খুন করে লাশটি ময়লা দিয়ে ঢেকে রাখা হয়েছিল।

“নিজাম ওই ভবনের মালিক। প্রতি সপ্তাহে তিনি ভবনের কাজ দেখতে এবং শ্রমিকদের বেতন পরিশোধ করতে সেখানে যেতেন। রোববারও গিয়েছিলেন।”

এ ঘটনায় নিজাম পাশার স্ত্রী সেলিনা ইয়াসমিন বাদী হয়ে ভবনের দারোয়ান মো. হাছানকে আসামি করে মামলা করেছেন।

মামলায় সেলিনা অভিযোগ করেছেন, দীর্ঘদিন প্রবাস জীবন কাটিয়ে দেশে এসে ২০১৯ সালে জমির হাউজিং সোসাইটির ভিআইপি কাঁচা সড়কে নিজের মালিকাধীন জায়গায় সাত তলা ভবন নির্মাণের কাজ শুরু করেন নিজাম।

এজাহারে খুনের প্রেক্ষাপট হিসেবে বাদী উল্লেখ করেন, “ভবনের নির্মাণ কাজ শুরুর সময় সেখানে হাছানকে দারোয়ানের দায়িত্ব দেওয়া হয়। কিন্তু সে নির্মাণ কাজে তার পছন্দের লোকজনকে নিয়োগ দেওয়ার জন্য নিজাম পাশাকে বিভিন্ন সময়ে জোরাজুরি করতে থাকেন।

“এ নিয়ে মনোমালিন্য হওয়ায় সম্প্রতি তিনি হাছানকে কাজে রাখবেন না বলে জানিয়ে দেয়। এতে ক্ষিপ্ত হয় হাছান।“

মামলায় বলা হয়, রোববার ভোরে নিজ বাড়ি ফটিকছড়ি থেকে নিজাম পাশা শহরে আসেন নির্মাণাধীন ভবনের কাজ দেখতে। কিন্তু রাত ১০টা ৩৯ মিনিটে দারোয়ান হাছান ভবন মালিকের মোবাইল থেকে তার মেয়েকে (নিজামের মেয়ে) ফোন করে জানায় নিজাম ভবনে আসেননি।

“লোক দিয়ে নির্মাণ সামগ্রী পাঠিয়েছেন। কিন্তু মোবাইল ফোন তার কাছে কেন সে প্রশ্ন করায় উত্তরে হাছান জানিয়েছে সেটিও লোক মারফত তার কাছে পাঠিয়েছে এবং তাকে ২০ হাজার টাকা পাঠাতে বলে।”

হাছানের অসংলগ্ন কথাবার্তায় সন্দেহ জাগে নিহত নিজামের মেয়ের। এরপর তার স্ত্রী ও স্বজনরা রাতেই ফটিকছড়ি থেকে চট্টগ্রামে রওনা করে রাত দুইটার দিকে নির্মাণাধীন ভবনে পৌঁছান। বিভিন্ন দিকে খোঁজাখুঁজির পর নিজামকে না পেয়ে রাত সাড়ে তিনটার দিকে তারা দ্বারস্ত হয় পুলিশের।

পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে আশেপাশে খোঁজাখুঁজির পর নিজামের নির্মাণাধীন ভবন সংলগ্ন একটি স্থানে আবর্জনার স্তুপের ভেতর থেকে নিজাম পাশার হাত পা বাঁধা লাশ উদ্ধার করে।

সিএমপির জনসংযোগ কর্মকর্তা ও অতিরিক্ত উপ কমিশনার আরাফাতুল ইসলাম জানান, এ খুনের মামলার অগ্রগতি নিয়ে বুধবার সকালে সংবাদ সম্মেলন করা হবে।