চট্টগ্রামবাসী ‘অভিভাবকহীন’: শাহাদাত

‘প্রকৃত জনপ্রতিনিধির অভাবে’ চট্টগ্রাম ‘অভিভাবকহীন’ বলে মন্তব্য করেছেন নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2021, 04:15 PM
Updated : 28 Sept 2021, 04:15 PM

মঙ্গলবার বিকেলে নগরীর নূর আহমদ সড়কে এক বিক্ষোভ সমাবেশে বিএনপি নেতা শাহাদাত এ মন্তব্য করেন।

সোমবার রাতে নগরীর আগ্রাবাদে বিশ্ববিদ্যালয় ছাত্রী সেহরিন মাহমুদ সাদিয়ার মৃত্যুর ঘটনায় ওই কর্মসূচিতে তিনি ছিলেন প্রধান অতিথি।

শাহাদাত  বলেন, “চট্টগ্রামের রাস্তাঘাট এখন মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। গত এক মাস আগেও মুরাদপুরের উম্মুক্ত ড্রেনে পড়ে সালেহ আহমদ নামে এক ব্যক্তি নিখোঁজ হলেও তার সন্ধান এখনো মেলেনি।

“এরই মধ্যে গতকাল রাতে আগ্রাবাদ এলাকার একটি খোলা নালায় পড়ে আর্ন্তজাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী সেহরিন মাহমুদ সাদিয়ার মৃত্যু হয়েছে। নালায় পড়ার ৫ ঘণ্টা পর তার নিথর দেহ উদ্ধার করা হয়েছে। এর দায় কার? জনগণ জানতে চায়?”

তিনি বলেন, “জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে সরকার ক্ষমতায় আছে, কিন্তু জনগণের পাশে নেই, উন্নয়নে নেই। প্রকৃত জনপ্রতিনিধির অভাবে নগরবাসী অভিভাবকহীন হয়ে সেবা থেকে বঞ্চিত হচ্ছে। উন্নয়নের নামে সরকার দুর্নীতির মহোৎসব চালাচ্ছে। মেগাপ্রকল্পের নামে মেগা দুর্নীতি হচ্ছে।”

ডা. শাহাদাত বলেন, “মুরাদপুরে সালেহ আহমদ নিখোঁজের পর সিটি করপোরেশন এর দায় সিডিএকে দিয়েছে। এবার সাদিয়ার মৃত্যুর ঘটনার জন্যও সিডিএকে দায়ী করছেন মেয়র। সিডিএ এসব বিষয়ে নীরব ভূমিকা পালন করছে।

“দেশে গণতন্ত্র আর ভোটারহীনতার কারণে একে অপরকে দোষারোপ করে জনগণ থেকে বাঁচতে চাচ্ছে। সিডিএ বা সিটি করপোরেশন এসব মৃত্যুর দায় এড়াতে পারে না। একই সাথে পতেঙ্গা থেকে দেওয়ানহাট পর্যন্ত রাস্তাঘাটের যে বেহাল দশা সৃষ্টি হয়েছে, তা থেকে জনগণ পরিত্রাণ চায়। অবিলম্বে রাস্তাঘাট সংস্কার করে জনগণের চলাচলের উপযোগী করতে হবে, অন্যথায় জনগণকে সাথে নিয়ে বিএনপি রাজপথে নামবে।”

এন মোহাম্মদ রিমনের সভাপতিত্বে ও সৌরভ প্রিয় পালের সঞ্চলনায় সমাবেশে অন্যদের মধ্যে নগর বিএনপির যুগ্ম আহবায়ক এস এম সাইফুল আলম, দিদারুল ইসলাম, মাহবুব খালেদ, দক্ষিণ জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কেএম আব্বাস, নগর ছাত্রদলের সাবেক সহসভাপতি আরিফ উদ্দীন রুবেল, ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা মো কায়েস, মো আশরাফ, চট্টগ্রাম কলেজ ছাত্রনেতা সাইফুল ইসলাম সায়েল, মহসিন কলেজ ছাত্রনেতা মো. মাহফুজ বক্তব্য দেন।