‘ষড়যন্ত্র’ দল থেকেও হতে পারে’ সতর্ক করলেন আ জ ম নাছির

শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্রের উৎস ‘দলের ভেতরেও হতে পারে’ বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2021, 04:03 PM
Updated : 28 Sept 2021, 04:05 PM

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার টিআইসি মিলনায়তনে চট্টগ্রাম নগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

আ জ ম নাছির বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ২১ বার হত্যার অপপ্রচেষ্টা হয়েছে। তাই মনে রাখতে হবে, ষড়যন্ত্র থেমে নেই। এই ষড়যন্ত্রের উৎস দল থেকেও হতে পারে, যেমনটি হয়েছিল বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার ক্ষেত্রেও।”

নগর কমিটির সাধারণ সম্পাদক নাছির বলেন, “ব্যক্তিস্বার্থ উদ্ধারকারী কাউকে দলে স্থান দেওয়া হবে না। এমনকি লিয়াকত (নগর আওয়ামী লীগের সাবেক শ্রমিক বিষয়ক সম্পাদক ও কাউন্সিলর) হত্যাকারীর সাথে সম্পৃক্ত যারা দলে ঢুকতে চেষ্টা করছে, তাদেরকে আশ্রয়দানকারীদের ক্ষমা করা হবে না। সুবিধাবাদীদের কোনো অবস্থায় দলে স্থান দেওয়া হবে না।”

নগর কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, “আমরা যারা মুক্তিযোদ্ধা, বেঁচে আছি, তাদের প্রধান দায়িত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সুরক্ষা দেওয়া এবং দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে নিরাপদ রাখা।”

নগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় এ সভায় অন্যদের মধ্যে সহ সভাপতি নঈম উদ্দীন চৌধুরী ও খোরশেদ আলম সুজন, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, সম্পাদকমণ্ডলীর সদস্য হাসান মাহমুদ শমসের ও মাহবুবুল হক মিয়া বক্তব্য দেন।

চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সহ সভাপতি সুনীল কুমার সরকার, ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল ও আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, উপদেষ্টা শফর আলী ও শেখ মাহমুদ ইছহাক, সম্পাদকমণ্ডলীর সদস্য নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, মো. হোসেন, জোবাইরা নার্গিস খান, দিদারুল আলম চৌধুরী, আবদুল আহাদ ও আবু তাহের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

কোরআন খতম, দোয়া ও মিলাদ মাহফিল শেষে শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাতে অংশ নেন সবাই।

এদিকে মহিলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় চট্টগ্রাম নগর কমিটির সভাপতি হাসিনা মহিউদ্দিন বলেন, “বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বাঙালির স্বপ্ন পূরণের বাতিঘর। শেখ হাসিনার জন্ম হয়েছে বলেই বাংলাদেশ পাপমুক্ত হয়েছে। বারবার মৃত্যুভয়কে জয় করে তিনি আজ শুধু বাংলাদেশের প্রধানমন্ত্রী নন, ধরিত্রী জননী।

“মানুষের প্রতি ভালোবাসা-মমতায় তিনি সবসময় অর্থনৈতিক মুক্তির স্বপ্ন দেখেছেন। যেই স্বপ্নটি দেখেছিলেন উনার পিতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।“

নগরীর সামারা কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত এ আলোচনা সভায় হাসিনা মহিউদ্দিন বলেন, “পরিস্থিতি তাকে বাধ্য করেছে রাজনীতিতে আসতে। বঙ্গবন্ধুর অসম্পূর্ণ স্বপ্ন পূরণে তিনি সফলই শুধু হননি, সারাবিশ্বে উন্নয়নের মডেল হিসেবে অভিষিক্ত হয়েছেন এবং মানবতার মাতা হিসেবে আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছেন।”

সভায় মুখ্য আলোচক সাবেক সাংসদ সাবিহা মুসা বলেন, “বাঙালি তাকে নিয়ে শুধু গর্বিত নয়, তাকে নিয়ে অনেক স্বপ্ন দেখে। বাংলাদেশসহ সারাবিশ্বে দুঃখী মানুষ তার মুখের দিকে চেয়ে আছে।”

নীলু নাগের সঞ্চালনায় এ আলোচনা সভায় অন্যদের মধ্যে নগর মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মালেকা চৌধুরী, হাসিনা আকতার টুনু, শারমিন ফারুক, আঞ্জুমানা আরা বেগম, আয়েশা আক্তার পান্না, শিরিন আক্তার, জেনিফার, পারভিন সুলতানা, চেমন আরা, শিরীন আক্তার শিল্পী, কান্তা ইসলাম মিনু, মেহেরুন নেছা, তপতী দাশ, আফরোজা খানম, তহমিনা আক্তার, শাহীন ফেরদৌস, শবনম ফেরদৌস, হোসনে আরা সোমা, মুনমুন সেন বক্তব্য দেন।