পাহাড় কেটে স্থাপনা নির্মাণে ১৬ জনকে জরিমানা

চট্টগ্রামের বায়েজিদের নাগিন পাহাড় কেটে স্থাপনা নির্মাণের অভিযোগে ১৬ জনকে ৩২ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Sept 2021, 05:11 PM
Updated : 26 Sept 2021, 05:11 PM

রোববার শুনানি শেষে অধিদপ্তরের চট্টগ্রাম মহানগর কার্যালয়ের পরিচালক মো. নুরুল্লাহ নুরী এ জরিমানার আদেশ দেন।

নুরুল্লাহ নুরী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বায়েজিদ বোস্তামী থানাধীন পূর্ব নাসিরাবাদ মৌজায় অবস্থিত নাগিন পাহাড়ের বিভিন্ন অংশ কেটে অবৈধভাবে স্থাপনা নির্মাণের অভিযোগ আসে অধিদপ্তরে।

‘‘এর প্রেক্ষিতে গত বৃহস্পতিবার অধিদপ্তরের তিন সদস্যের একটি দল এর প্রমাণ পায়। পরে পাহাড় কাটার সঙ্গে যুক্তদের শুনানির জন্য নোটিস প্রদান করে।’’

রোববার পাহাড় কর্তনকারী ব্যক্তি ও তাদের প্রতিনিধির উপস্থিতিতে শুনানি শেষে ১৬ জনকে ৩২ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয় বলে তিনি জানান।

যাদের জরিমানা করা হয়েছে

পাহাড় কাটায় শফিউল আলমকে তিন লাখ ৬০ হাজার টাকা, মো. সাইফুদ্দিনকে দুই লাখ টাকা, মোজাম্মেল হক জাফরকে দুই লাখ ৪০ হাজার টাকা, নিলুফার বেগমকে দুই লাখ টাকা, আনোয়ার পাশাকে দুই লাখ টাকা, গাজী মীর আহম্মদকে দুই লাখ টাকা, নুরুল আবছারকে দেড় লাখ টাকা, এমদাদ উল্লাহকে দুই লাখ টাকা, শফিউল আলমকে এক লাখ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া মোহা. মুছাকে দুই লাখ টাকা, ফিরোজ আহম্মদকে দুই লাখ টাকা, সাইদুল আলম ইফতিকে দুই লাখ টাকা, জাফর আলমকে এক লাখ ৬০ হাজার টাকা, ফজলুল রহমানকে দুই লাখ টাকা, আহম্মদ মোস্তফা ফাহিমকে দুই লাখ টাকা এবং মোহাম্মদ শফিকে এক লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।