সিআরবিতে হাসপাতাল নির্মাণ বন্ধের দাবিতে নাগরিক সমাবেশ

চট্টগ্রামবাসী সিআরবিতে হাসপাতাল চায় না বলে মন্তব্য করেছেন নাগরিক সমাজ চট্টগ্রামের কো-চেয়ারম্যান ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Sept 2021, 05:04 PM
Updated : 25 Sept 2021, 05:04 PM

শনিবার বিকেলে সিআরবি সাত রাস্তার মোড়ে নাগরিক সমাজ আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

আগের দিন চট্টগ্রাম সফরকালে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, আপনারা চট্টগ্রামের মানুষ যদি কোনো স্থাপনা না চান, সেটা আমাদের জোর করে চাপিয়ে দেওয়ার তো কোনো প্রয়োজন নেই।

শনিবারের সমাবেশে মফিজুর রহমান বলেন, চট্টগ্রামের মানুষ সিআরবিতে হাসপাতাল চায় না। রেলমন্ত্রী বলেছেন, চট্টগ্রামের মানুষ না চাইলে জোর করে চাপিয়ে দেওয়া হবে না। দীর্ঘ সময় ধরে বিভিন্ন কর্মসূচি পালন করে চট্টগ্রামের আপামর জনসাধারণ জানিয়ে দিয়েছে চট্টগ্রামের ফুসফুস সিআরবিতে হাসপাতাল প্রকল্প চট্টগ্রামবাসী চায় না।

“আশা করি তিনি বিষয়টি বুঝতে পারবেন এবং অবিলম্বে সিআরবির প্রাকৃতিক পরিবেশ ধ্বংস করে প্রস্তাবিত হাসপাতাল প্রকল্প বাতিল করবেন।”

শুক্রবার সাংবাদিকদের প্রশ্নের জবাবে রেলমন্ত্রী সুজন জানান, এ বিষয়ে সর্বশেষ সিদ্ধান্ত দেবেন প্রধানমন্ত্রী। এরআগে রেলওয়ে বিষয়টি খতিয়ে দেখবে।

চট্টগ্রামের মানুষের স্বার্থে হাসপাতাল বিরোধী আন্দোলন হচ্ছে কী না সেই প্রশ্ন তুলে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন জানান আন্দোলন শুরুর আগে রেলের কোনো পর্যায়ে এ বিষয়ে অভিযোগ দেয়া হয়নি। সম্প্রতি তিনি এ বিষয়ে আন্দোলনকারীদের পক্ষ থেকে দেয়া অভিযোগটি পেয়েছেন। যা যাচাই করে দেখবেন।

শনিবারের সমাবেশে এ বিষয়ে মফিজুর রহমান বলেন, “সিআরবিতে হাসপাতাল না করার বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমরা চিঠি দিয়েছি। চট্টগ্রামের সকল সেবা সংস্থার সাথে যোগাযোগ করেছি। তাদেরকে বিষয়টি জানিয়েছি।

“রেলকে আমরা লিখিতভাবে এসব বিষয়ে অভিহিত করেছি। প্রধানমন্ত্রীর দপ্তরসহ বিভিন্ন দপ্তরে লিখিতভাবে জানিয়েছি। এখন রেলমন্ত্রী বেমালুম তা ভুলে গেছেন নয়ত মিথ্যাচার করছেন।”

সাংস্কৃতিক সংগঠক প্রণব চৌধুরীর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন ন্যাপ নেতা মিটুল দাশগুপ্ত, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রাশেদ হাসান, জ্যেষ্ঠ সাংবাদিক ঋত্তিক নয়ন, সাবেক ছাত্রলীগ নেতা শিবু প্রসাদ চৌধুরী, মাঈনুদ্দিন কোহেল, মনোজিত দাশ বর্মন, সুজিত চক্রবর্তী, মাসুদ হাসান উজ্জ্বল, বিপ্লব কুমার শীল, অ্যাডভোকেট অনির্বাণ দত্ত, তাপস দেব, নারায়ন দাশ, সাজ্জাদ হোসেন জাফর প্রমুখ।

আরও পড়ুন: