চট্টগ্রামে বীর মুক্তিযোদ্ধা দানুকে স্মরণ

চট্টগ্রাম নগর আওয়ামী লীগের প্রয়াত সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কাজী ইনামুল হক দানুকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেছেন তার সহযোদ্ধারা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2021, 04:17 PM
Updated : 22 Sept 2021, 04:17 PM

বুধবার এ রাজনীতিকের অষ্টম মৃত্যুবার্ষিকীতে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে নগর আওয়ামী লীগ। দলের নেতাকর্মীরা তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

আলোচনা সভায় নগর কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, “কাজী ইনামুল হক দানু মুক্তিযুদ্ধের একজন সম্মুখ যোদ্ধা। আগ্রাবাদের আমেরিকান এক্সপ্রেস অপারেশনের তিনি নেতৃত্ব দিয়েছিলেন।

“জয়নগরের বাসায় থেকে ছোট্ট একটি প্রেসে বসে মুক্তিযোদ্ধাদের অপারেশনের পরিকল্পনা তৈরি করতেন তিনি। তার নির্দেশনা নিয়ে আমরা কাজ করেছি। আমরা যারা মুক্তিযোদ্ধা হিসেবে দাবি করি ক’জন এই বীর মুক্তিযোদ্ধার পরিবারের খবর রাখি? এর উত্তর দিতে হলে আবার মুক্তিযুদ্ধের চেতনায় শানিত হতে হবে।”

নগর কমিটির সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, “কাজী ইনামুল হক দানু জীবনের সবটুকু অংশই আওয়ামী লীগের জন্য এবং বাংলাদেশের জন্য উৎসর্গ করে গেছেন। মহান স্বাধীনতা আন্দোলনে উনার ভূমিকা অবিস্মরণীয়।“

সভায় উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সহসভাপতি নঈম উদ্দিন চৌধুরী, সুনীল সরকার, ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন ও আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, উপদেষ্টা সফর আলী ও শেখ মোহাম্মদ ইসহাক, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান ও চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সম্পাদকমন্ডলীর শফিকুল ইসলাম ফারুক, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, মোহাম্মদ হোসেন, আবু তাহের, আবদুল আহাদ, সম্পাদক শহীদুল আলম প্রমুখ।