এমন ইসি আর ‘চায় না’ জনগণ: শাহাদাত

বর্তমান নির্বাচন কমিশনের মত ‘আজ্ঞাবহ’ কমিশন দেশের জনগণ ভবিষ্যতে আর চায় না বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2021, 03:35 PM
Updated : 18 Sept 2021, 03:35 PM

শনিবার নগর বিএনপি নেতা প্রয়াত টিংকু দাশের স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে টিংকু দাশ স্মৃতি সংসদ এ সভার আয়োজন করে।

তিনি বলেন, “নির্বাচন আসার আগে নয়, এই নির্বাচন কমিশন শুরু থেকেই সমালোচিত ও আওয়ামী লীগের আজ্ঞাবহ কমিশন হিসেবে কাজ করেছে। কাজেই নতুন করে এ নির্বাচন কমিশনকে বিতর্কিত করার প্রশ্নই আসে না।

“এর অধীনে বিগত দিনে যতগুলো নির্বাচন হয়েছে সবগুলো ছিল একদলীয়। এবং সরকারের প্রেসক্রিপশনে যাদের নাম ছিল তাদের বিজয়ী ঘোষণা করেছে এই নির্বাচশন কমিশন। বাংলাদেশের সাধারণ মানুষ ও বিশ্ববাসী দেখেছে- দিনের ভোট রাতে হয়েছে। ব্যালট বাক্সে আগে থেকেই নৌকার সিল মারা ছিল।”

সভার প্রধান বক্তা নগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, “টিংকু দাশের অকালমৃত্যুতে আমরা একজন মেধাবী যোগ্য সংগঠককে হারিয়েছি।”

সভাপতির বক্তব্যে চাকসু ভিপি নাজিম উদ্দীন বলেন, “টিংকু দাশের মত আদর্শবান তরুণ ও মেধাবী ছাত্রনেতার এ সময়ে বড় প্রয়োজন।”

নগর ছাত্রদলের সাবেক সহসভাপতি সাখাওয়াত হোসেন শাহীনের সঞ্চালনায় সভায় নগর বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম আহবায়ক এম এ আজিজ, নাজিমুর রহমান, এস কে খোদা তোতন, কাজী বেলাল উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন ও আবদুল মান্নান, আহবায়ক কমিটির সদস্য হারুন জামান, আহমেদুল আলম চৌধুরী রাসেল, কামরুল ইসলাম, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহসভাপতি এম এ হাশেম রাজু, থানা বিএনপির সভাপতি মন্জুর রহমান চৌধুরী, মহিলা দলের সভানেত্রী মনোয়ারা বেগম মনি, টিংকু দাশের সহধর্মিনী পলি দত্ত প্রমুখ বক্তব্য দেন।