তামিমকে দলে ফেরাতে চট্টগ্রামে মানববন্ধন

বাংলাদেশ দলের ওপেনার তামিম ইকবালকে টি-২০ দলে ফিরিয়ে আনার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন চট্টগ্রামের একদল মানুষ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Sept 2021, 12:40 PM
Updated : 14 Sept 2021, 12:40 PM

মঙ্গলবার বিকালে নগরীর কাজীর দেউড়ি আউটার স্টেডিয়াম মোড়ে ‘ক্রিকেটপ্রেমী চট্টগ্রামবাসীর’ ব্যানারে আয়োজিত মানববন্ধন থেকে এ হস্তক্ষেপ কামনা করা হয়।

যে স্থানে আয়োজন করা হয়, তার থেকে কয়েকশ গজ দূরেই বাংলাদেশ দলের ওপেনার তামিম ইকবালের বাসা। মানববন্ধনে অংশ নেয় বিভিন্ন বয়সী লোকজন, সক্রিয় অংশগ্রহণ ছিল ক্ষুদে ক্রিকেটারদের।

‘প্লিজ তামিম ফিরে আসো, বিসিবি সিনিয়র ক্রিকেটারদের সম্মান দাও, কাম ব্যাক তামিম’- ইত্যাদি ফেস্টুন ছিল সেখানে।

মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশ দল থেকে মাশরাফিকে সরিয়ে দেয়া হল। রিয়াদও টেস্ট ক্রিকেটে ভালো করার পর অভিমান করে অবসরের ঘোষণা দিলেন। মুশফিকুর রহমানও উইকেট কিপিং না করার কথা বলেছে। একইভাবে অভিমান করে তামিমও বিশ্বকাপে না খেলার কথা বলেছেন।

তামিমকে দলে ফিরিয়ে আনার আহ্বান জানিয়ে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী আপনি তামিমকে ডেকে কথা বলুন। আপনি ডাকলে তামিম দলে ফিরে আসবে।

বাংলাদেশ দলের জিম্বাবুয়ে সফরে ওয়ানডে সিরিজের পর থেকে হাঁটুর চোটে মাঠের বাইরে আছেন তামিম। নিউ জিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলেও তিনি ছিলেন না চোটের কারণে। বাংলাদেশের হয়ে সবশেষ টি-টোয়েন্টি খেলেছেন তিনি গত বছরের মার্চে, জিম্বাবুয়ের বিপক্ষে।

বাংলাদেশের বিশ্বকাপ দল নিয়ে সবচেয়ে বড় কৌতূহলের অবসান হয় দল ঘোষণার আট দিন আগে গত ১ সেপ্টেম্বর। নাটকীয় ঘোষণায় বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নেন তামিম। তার ঘোষণার পর বিসিবি প্রধান নাজমুল হাসান বলেছিলেন, নির্বাচকদের দলে ছিল তামিমের নাম।

লম্বা সময় ধরে এই সংস্করণের বাইরে থাকায় ম্যাচ অনুশীলনের ঘাটতি এবং অন্যান্য পারিপার্শ্বিকতা মিলিয়েই এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান তিনি।