চট্টগ্রামে দেয়াল ধসের ঘটনা তদন্তে কমিটি

চট্টগ্রামের কোর্ট বিল্ডিং সংলগ্ন এলাকায় কর্ভাডভ্যানের ধাক্কায় বাংলাদেশ ব্যাংকের সীমানা প্রাচীর ধসে সাতজন আহতের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Sept 2021, 11:25 AM
Updated : 13 Sept 2021, 11:25 AM

চট্টগ্রাম জেলা প্রশাসক মো. মমিনুর রহমানের নির্দেশে উপ-পরিচালক, স্থানীয় সরকার বদিউল আলমকে প্রধান করে করা কমিটিকে আগামী আগামী সাত দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

চট্টগ্রাম জেলা প্রশাসকের স্টাফ অফিসার নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ওমর ফারুক সোমবার জানান, চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ), বাংলাদেশ ব্যাংক চট্টগ্রামের ডিজিএম এ কে এম শামসুদ্দিন, পরিবেশ অধিদপ্তর চট্টগ্রামের উপ-পরিচালক এবং ফায়ার সার্ভিসের উপ-পরিচালককে সদস্য হিসেবে রাখা হয়েছে তদন্ত কমিটিতে।

রোববার বেলা সোয়া ১২টার দিকে কোর্ট বিল্ডিং এলাকার প্রবেশ পথ লাগোয়া পুরাতন বাংলাদেশ ব্যাংক ভবনের সীমানা প্রাচীরের উপরের কিছু অংশ একটি কর্ভার্ডভ্যানের পেছনের অংশের ধাক্কায় পাশের সড়কের ফুটপাথে ভেঙে পড়ে। এতে সাতজন আহত হয়।

কভার্ডভ্যানটি বাংলাদেশ ব্যাংকের কাজে ওই এলাকায় অবস্থান করছিল।

চট্টগ্রাম কোর্ট বিল্ডিংয়ের প্রবেশ মুখের সঙ্গেই পুরাতন বাংলাদেশ ভবন। এই পথ দিয়ে আদালত ভবন ছাড়াও জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনার কার্যালয়ে যেতে হয়। ভবন ঘিরে সীমানা প্রাচীর রয়েছে, যার উপরের অংশে কংক্রিটের পিলারসহ লোহার গ্রিল দেওয়া রয়েছে।