জিয়া পরিবার ‘পাকিস্তানের দালাল’: তথ্য প্রতিমন্ত্রী

সাবেক সামরিক শাসক জিয়াউর রহমানের পরিবারকে ‘পাকিস্তানি প্রেতাত্মাদের দালাল’ আখ্যায়িত করেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Sept 2021, 11:42 AM
Updated : 6 Sept 2021, 11:42 AM

সোমবার সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে তার এমন মন্তব্য আসে।

মুরাদ হাসান বলেন, “স্বাধীনতাবিরোধী শক্তি পাকিস্তানি প্রেতাত্মাদের দালাল জিয়া পরিবার। লন্ডনে বসে তারেক রহমান দেশ দখল করতে চায়। আমরা কি বসে থাকব? আমরা কি ঘাস খাই?”

‘ধর্মের নামে রাজনীতি’ বাংলার মাটিতে আর করতে দেওয়া হবে না মন্তব্য করে প্রতিমন্ত্রী বলেন, “সেই দিন এখন আর নেই। দেশে আর কোনো অপচেষ্টা করতে দেওয়া হবে না।”

তিনি বলেন, “গাদ্দার মোশতাক-জিয়া জাতির পিতাকে খুন করেছেন। আমরা মূল খুনির মরণোত্তর বিচার করতে চাই।”

মতের পার্থক্য থাকলেও মৌলিক প্রশ্নে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান মুরাদ হাসান। কাজ করলে ‘ভুল ত্রুটি হতে পারে’ মন্তব্য করে তিনি বলেন, “আমরা মানুষ। কাজ না করলে তো আর ভুল হবে না।”

চট্টগ্রামের পুরনো সার্কিট হাউজে স্থাপিত জিয়া স্মৃতি জাদুঘর নিয়ে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী বলেন, “খুনি জিয়া যেখানে হত্যার শিকার হলেন সেখানে স্মৃতি জাদুঘর কেন থাকবে?

“রাষ্ট্রের পয়সা দিয়ে, জনগণের ট্যাক্সের টাকা দিয়ে কেন খুনি জিয়ার নামে জাদুঘর রাখব? এটা চট্টগ্রামে থাকবে না। আমি এ ব্যাপারে প্রধানমন্ত্রীর সাথে কথা বলব।”

চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাসের সভাপতিত্বে এবং যুগ্ম সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় মতবিনিময় সভায় ক্লাবের সাবেক সভাপতি কলিম সরওয়ার, বর্তমান সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম বক্তব্য দেন।