সিআরবিতে হাসপাতাল সরকারের ‘ভাবমূর্তি ক্ষুণ্ন করার অপপ্রয়াস: হাসিনা মহিউদ্দিন

চট্টগ্রামের সিআরবিতে হাসপাতাল নির্মাণের উদ্যোগকে সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘ভাবমূর্তি ক্ষুণ্ন করার অপপ্রয়াস’ আখ্যায়িত করেছেন নগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 August 2021, 03:20 PM
Updated : 4 August 2021, 03:20 PM

বন্দর নগরীর কেন্দ্রে শতবর্ষী বৃক্ষ শোভিত ঐতিহ্য ও সাংস্কৃতিক কেন্দ্র সিআরবিতে হাসপাতাল নির্মাণের বিরোধিতায় চলমান বিভিন্ন কর্মসূচির মধ্যে তিনি নিজের অবস্থান জানালেন।

বুধবার গণমাধ্যমে পাঠনো এক বিবৃতিতে হাসিনা মহিউদ্দিন বলেন, “সরকারি প্রজ্ঞাপন অনুযায়ী রাষ্ট্রীয়ভাবে হেরিটেজ জোন হিসেবে স্বীকৃত ও চট্টগ্রাম নগরীর ফুসফুস হিসেবে খ্যাত সিআরবিতে হাসপাতাল বা কোনো ধরনের স্থাপনা নির্মাণ না করার জন্য জোর দাবি জানাই।

“মহল বিশেষ ভুল তথ্যসহ নানাভাবে সরকারকে প্রভাবিত করে, নগরীতে প্রচুর সরকারি সংস্থা ও প্রতিষ্ঠানের অব্যবহৃত পর্যাপ্ত জমি থাকা সত্ত্বেও নান্দনিক সৌন্দর্য ও প্রাকৃতিক ঐশ্বর্য্যরে ভাণ্ডার সিআরবিতে হাসপাতাল নির্মাণে গৃহীত উদ্যোগটি অস্বস্তির বড় কারণ হয়ে দাঁড়িয়েছে।”

হাসিনা মহিউদ্দিন বলেন, “আমরা জানি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রাম ও প্রকৃতিপ্রেমী। পরিবেশ ও প্রকৃতি সুরক্ষায় তিনি আন্তর্জাতিকভাবে প্রশংসিত। উনার এই সুনাম কিছুতেই ম্লান হতে দিতে পারি না।

“আমরা লক্ষ্য করছি যে, সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য চট্টগ্রামবিরোধী ও প্রকৃতিবিরোধী একটি স্বার্থান্বেষী গোষ্ঠী অপতৎপরতা চালাচ্ছে।”

বিবৃতিতে এই অপতৎপরতার বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে সিআরবিতে হাসপাতাল নির্মাণের অপচেষ্টার বিরুদ্ধে প্রতিরোধ গড়তে চট্টগ্রামের নারী সমাজের প্রতি আহ্বান জানান চট্টগ্রামের সাবেক মেয়র প্রয়াত এ বি এম মহিউদ্দিন চৌধুরীর স্ত্রী এবং শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের মা হাসিনা মহিউদ্দিন।