অন্যের পাসপোর্ট ও ফোন নম্বর দিয়ে হোটেলে রাত যাপন, যুবক গ্রেপ্তার

অন্যের পাসপোর্টের ফটোকপি আর মোবাইল নম্বর ব্যবহার করে পাঁচ তারকা হোটেল ও মোটলে রাত্রি যাপন এবং বিল পরিশোধ না করে প্রতারণার অভিযোগে চট্টগ্রামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 August 2021, 01:06 PM
Updated : 3 August 2021, 01:06 PM

শিহাব উদ্দিন সিদ্দিকী রিহান নামের ২৬ বছর বয়সী ওই যুবক গত জানুয়ারি মাসে ‘শিক্ষা-উপমন্ত্রীর নাম ভাঙিয়ে’ এক নারীর কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে একবার গ্রেপ্তার হয়েছিলেন।

পুলিশ বলছে, জামিনে ছাড়া পাওয়ার পর আবারও ‘প্রতারণা’ শুরু করেন রিহান। সোমবার রাতে বন্দরনগরীর রেয়াজউদ্দিন বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

চট্টগ্রাম কোতোয়ালি থানার ওসি নেজাম উদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সাইফুল ইসলাম নয়ন নামে এক ব্যক্তির পাসপোর্টের ফটোকপি ও টেলিফোন নম্বর ব্যবহার করে নগরীর মোটেল সৈকত ও র‌্যাডিসন ব্লুতে রাত কাটান রিহান। পরে বিল পরিশোধ না করেই তিনি চলে যান।

হোটেল ও মোটেল কর্তৃপক্ষ ওই নম্বরে ফোন করলে সাইফুল ইসলাম নয়ন বুঝতে পারেন যে তার নাম ব্যবহার করে রিহান ওই কাণ্ড ঘটিয়েছেন। তিনি কোতোয়ালি থানায় মামলা করলে তদন্তে নেমে পুলিশ রিহানকে গ্রেপ্তার করে।

মামলার অভিযোগের বরাত দিয়ে ওসি বলেন, কাতারে পাঠানোর কথা বলে ২০১৮ সালে নয়নের কাছ থেকে পাসপোর্টের ফটোকপি নেন রিহান। কিন্তু পাঠাতে না পারায় তাদের মধ্যে যোগাযোগ বন্ধ হয়ে যায়।

গত ২৭ জুলাই হঠাৎ নগরীর স্টেশন রোডের মোটেল সৈকত থেকে ফোন পান নয়ন। মোটেল কর্তৃপক্ষ তাকে ১১ হাজার টাকা বকেয়া বিল পরিশোধ করতে বলে। এর দুই দিন পর ২৯ জুলাই একইভাবে হোটেল র‌্যাডিসন ব্লু থেকে ফোন করে ২৫ হাজার টাকা পরিশোধ করতে বলা হয় নয়নকে।

তখন তিনি হোটেল ও মোটেলে যোগাযোগ করে জানতে পারেন, তার পাসপোর্ট ও টেলিফোন নম্বর ব্যবহার করেই একজন সেখানে রাত কাটিয়েছে। ঘটনা বুঝতে পেরে এরপর তিনি থানায় মামলা করেন।

ওসি নেজাম উদ্দিন বলেন, “গ্রেপ্তার রিহান এর আগে ঢাকায় মাদক মামলায় গ্রেপ্তার এক ব্যক্তিকে জামিন করিয়ে দেওয়ার কথা বলে শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের নাম ভাঙিয়ে ওই ব্যক্তির স্ত্রীর কাছ থেকে দুই লাখ টাকা হাতিয়ে নেন।

“ওই নারী প্রতারিতে হওয়ার বিষয়টি বুঝতে পেরে কোতোয়ালি থানায় মামলা করেছিলেন। সেই মামলায় গত ৪ জানুয়ারি রাতে রিহানকে গ্রেপ্তার করা হয়েছিল। পরে তিনি জামিনে ছাড়া পান।”