কোভিড: চট্টগ্রামের এক ইউনিয়নে টিকাদান ৭ দিন আগেই, তদন্ত কমিটি

নির্ধারিত সময়ের সপ্তাহ খানেক আগেই চট্টগ্রামের পটিয়া উপজেলার শোভনদণ্ডী ইউনিয়নে করোনাভাইরাসের টিকা দেওয়ার অভিযোগ ওঠার পর তিন সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 July 2021, 05:52 PM
Updated : 31 July 2021, 05:52 PM

শুক্রবার ইউনিয়নের শোভনদণ্ডী আরফা করিম উচ্চ বিদ্যালয়ে এবং শনিবার শোভনদণ্ডী স্কুল অ্যান্ড কলেজে সকাল থেকে দুপুর পর্যন্ত টিকা দেওয়া হয় বলে জানিয়েছেন স্থানীয়রা।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক হাসান শাহরিয়ার কবীর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সরকারিভাবে ইউনিয়ন পর্যায়ে টিকাদান শুরু হবে ৭ আগস্ট। তার আগে এভাবে টিকা দেওয়ার কোনো সুযোগ নেই।

“বিষয়টি জানতে পেরে আমরা তদন্ত কমিটি গঠন করেছি। কমিটিকে দুই কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।”

সরকারি নির্দেশনা অনুসারে ৭ আগস্ট থেকে দেশের ইউনিয়ন পর্যায়ে টিকাদান কার্যক্রম শুরু হওয়ার কথা। এর আগে শুধু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কার্যালয়ে করোনাভাইরাসের টিকা দেওয়া হবে।

স্থানীয় বাসিন্দারা জানান, মূলত নিবন্ধন করার পর যাদের এসএমএস আসেনি তারাই দুদিন ধরে টিকা নিয়েছেন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক জানান, চট্টগ্রাম জেনারেল হাসপাতালের জ্যেষ্ঠ কনসালটেন্ট ডা. অজয় দাশকে তদন্ত কমিটির প্রধান করা হয়েছে। অন্য দুই সদস্য হলেন সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. মো. নুরুল হায়দার ও ডেপুটি সিভিল সার্জন ডা. মোহাম্মদ আসিফ খান।

নির্ধারিত সময়ের আগে টিকা দেওয়া নিয়ে শোভনদণ্ডী ইউনিয়নের বাসিন্দা জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “টিকা দেওয়ার বিষয়ে আমি কিছু জানি না। উপজেলায় করোনা নিয়ন্ত্রণের বিষয়ে কাজ নিয়ে ব্যস্ত আছি। টিকা কিভাবে দেওয়া হয়েছে তা বলতে পারছি না।”