শ্লীলতাহানির শোর তুলে ছিনতাই, চট্টগ্রামে এক নারী গ্রেপ্তার

ছিনতাই মামলায় এক নারী গ্রেপ্তার হয়েছেন চট্টগ্রামে। তিনি ও তার স্বামী কৌশলে ছিনতাই চালিয়ে চাচ্ছিলেন বলে পুলিশ জানিয়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 July 2021, 06:47 AM
Updated : 31 July 2021, 06:47 AM

গ্রেপ্তার ফারজানা বেগম।

গ্রেপ্তার নারী ফারজানা বেগম (৩০)। তার স্বামী মো. রুবেল কয়েক দিন আগে গ্রেপ্তার হয়ে পুলিশ হেফাজতে আছেন।

রুবেলের দেওয়া তথ্যে নগরীর ডবলমুরিং থানার আগ্রাবাদ এলাকা থেকে শুক্রবার রাতে ফারজানাকে গ্রেপ্তার করা হয়।

ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ফারজানা ‘তালিকাভুক্ত’ ছিনতাইকারী। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় আটটি মামলা আছে। তার স্বামী রুবেলের বিরুদ্ধেও ১১টি ছিনতাই মামলা আছে।

ওসি বলেন, “ফারজানা বিভিন্ন সড়কে ঘুরে বেড়ায়। তার সুবিধামতো কোনো পুরুষ দেখলে ফারজানা ঠিকানা জানার অজুহাতে ওই লোককে দাঁড় করায়। এসময় ছুরির ভয় দেখিয়ে টাকা পয়সা ও মোবাইল ছিনিয়ে নেয়।

“টাকা, মোবাইল দিতে রাজি না হলে ফারজানা তাকে শ্লীলতাহানি করা হয়েছে বলে চিৎকার করার হুমকি দেয়। এসময় সম্মানের ভয়ে অনেকে টাকা-মোবাইল ফোন দিয়ে দেয়। একইভাবে সে পথচারী কোনো নারীকে কোন কিছু জানতে চাওয়ার অজুহাতে দাঁড় করিয়ে টাকা-পয়সা-মোবাইল ফোন ছিনিয়ে নেয়।”

গত ১৯ জুলাই কোতোয়ালী থানার আন্দরকিল্লা মোড়ে একটি ছিনতাইয়ের ঘটনায় রুবেলের সঙ্গে তার স্ত্রী ফারজানাও জড়িত ছিলেন বলে দাবি ওসির।

পুলিশ কর্মকর্তা মহসিন বলেন, গত ২৫ জুলাই রাতে রুবেলকে গ্রেপ্তার করা হয়। সে মামলায় তিনি বর্তমানে পুলিশ হেফাজতে আছে। তার কাছ থেকে তথ্য নিয়ে তার স্ত্রীকে গ্রেপ্তার করা হয়।

ওসি মহসিন আরও বলেন, “ফারজানা পেশাদার ছিনতাইকারী হলেও তাকে অনেকে ‘টিকটকার’ হিসেবে চেনেন। টিকটক ও লাইকীতে সে বিভিন্ন ধরনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করে সে।”