কোভিড: চট্টগ্রাম জেলায় রেকর্ড ১৩১৫ রোগী শনাক্ত, ১৭ মৃত্যু

দুই দিনের ব্যবধানে চট্টগ্রাম জেলায় কোভিড রোগী শনাক্তের নতুন রেকর্ড হয়েছে; এক দিনে সংক্রমণ ধরা পড়েছে আরও ১৩১৫ জনের মধ্যে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 July 2021, 07:21 AM
Updated : 29 July 2021, 07:21 AM

সেই সঙ্গে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে কোভিড রোগীদের মধ্যে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে বলে সিভিল সার্জন কার্যালয় থেকে জানানো হয়েছে।

সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি জানান, বৃহস্পতিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে মোট ৩৫১৫ জনের নমুনা পরীক্ষা করে রেকর্ড ১৩১৫ জনের কোভিড পজিটিভ এসেছে। নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৩৭ দশমিক ৪১ শতাংশ।

নতুন রোগীদের মধ্যে ৮৫৮ জন চট্টগ্রাম মহানগরের এবং বাকি ৪৫৭ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। আর ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৭ জনের মধ্যে আটজন নগরীর ও বাকি নয়জন বিভিন্ন উপজেলার।

এর আগে মঙ্গলবার চট্টগ্রাম জেলায় একদিনে রেকর্ড ১৮ জনের মৃত্যুর খবর এসেছিল। সেই সঙ্গে এক হাজার ৩১০ জন কোভিড রোগী শনাক্ত হয়েছিল, যা ছিল জেলায় এক দিনের সর্বোচ্চ। শনাক্তের সেই রেকর্ড ছাড়িয়ে গেল বৃহস্পতিবারের নতুন রোগীর সংখ্যা।

গত বছরের এপ্রিলে নমুনা পরীক্ষা শুরুর পর থেকে এ পর্যন্ত চট্টগ্রামে ৭৯ হাজার ৭৫১ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে; তাদের মধ্যে মারা গেছেন ৯৪৯ জন।