চট্টগ্রামে কর্মহীন ২২০ জন পেল সরকারি সহায়তা

চলমান করোনাভাইরাস মহামারীতে কর্মহীন হয়ে পড়া ২২০ জনকে খাদ্য সামগ্রী দিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 July 2021, 12:41 PM
Updated : 28 July 2021, 12:41 PM

বুধবার দুপুরে নগরীর এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম হলে চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান এসব খাদ্য সামগ্রী বিতরণ করেন।  

প্রতি প্যাকেট খাদ্য সামগ্রীর মধ্যে ছিল ৮ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, ১ কেজি লবণ, ১ লিটার সয়াবিন তেল ও ১টি সাবান। 

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, “এ পরিস্থিতিতে সমাজের অস্বচ্ছল কেউ যাতে অভুক্ত না থাকে, তা দেখার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন। সরকারের নির্দেশনা অনুযায়ী সমাজের কর্মহীন মানুষের পাশাপাশি এডভোকেট ক্লার্ক, ভাসমান দোকানদার, নির্মাণ শ্রমিক, পরিবহন শ্রমিক, ছিন্নমুল, হিজড়া জনগোষ্ঠী, দুস্থ, হতদরিদ্র পরিবারকে নগদ অর্থ ও ত্রাণ সহায়তার আওতায় আনা হয়েছে।”

যতদিন লকডাউন থাকবে ততদিন অসহায়-অস্বচ্ছল পরিবারের মাঝে খাদ্য সহায়তা দেওয়া হবে বলেও জানান তিনি।

যারা প্রকাশ্যে সাহায্য নিতে সংকোচবোধ করছে, তারা সাহায্য চেয়ে সরকারি ৩৩৩ নম্বরে ফোন ও এসএমএস করলে প্রত্যেককে বাসা-বাড়িতে গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সবাইকে শতভাগ স্বাস্থ্যবিধি মানার আহ্বান জানিয়ে তিনি বলেন, “অতি জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাওয়া যাবে না। সবাই সতর্কতা অবলম্বনসহ সরকারি বিধিনিষেধ মেনে চললে করোনা যুদ্ধে অবশ্যই জয়ী হব।”

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম জাকারিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মো. মাসুদ কামাল, স্টাফ অফিসার টু ডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক, এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা, জেলা ত্রাণ কর্মকর্তা সজীব কুমার চক্রবর্তী।