জেনারেল হাসপাতালের কর্মীদের বেতন দিতে নওফেলের সহায়তা

চট্টগ্রাম জেনারেল হাসপাতালে আউটসোর্সিংয়ের মাধ্যমে নিয়োগ পাওয়া কর্মচারীদের বকেয়া বেতনভাতা পরিশোধের জন্য ৯ লাখ টাকা দিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 July 2021, 06:31 PM
Updated : 18 July 2021, 06:31 PM

বন্দর নগরীতে কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসার অন্যতম প্রধান কেন্দ্র চট্টগ্রাম জেনারেল হাসপাতাল। এরআগে গত বছরের ১৩ জুন আউটসোসিং কর্মীদের জন্য তিন লাখ টাকা দেন নওফেল।

রোববার হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ও চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বীর হাতে কর্মীদের বকেয়া বেতনভাতা পরিশোধের জন্য এ টাকা হস্তান্তর করা হয়।

নগরীর আন্দরকিল্লার ২৫০ শয্যা বিশিষ্ট চট্টগ্রাম জেনারেল হাসপাতালে আউটসোর্সিং এ কর্মরত ৩০ জন পরিচ্ছন্নতা কর্মী, আয়া, ওয়ার্ড বয় এর ৫ মাসের বেতন বকেয়া।

বেশ কয়েক মাস ধরে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে হাসপাতালে আউটসোর্সিং এ কর্মরতদের চুক্তি নবায়ন না হওয়াতে তারা কোন ধরনের বেতন পাচ্ছেন না বলে সাংসদ নওফেলকে জানান তত্ত্বাবধায়ক।

ডা. সেখ ফজলে রাব্বি বলেন, “আমরা যখনই কোন সমস্যা সম্মুখীন হয়ে উপমন্ত্রী মহোদয়ের শরণাপন্ন হয়েছি তাৎক্ষণিক তিনি তা সমাধান করেছেন। বেশ কয়েক মাস ধরে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে হাসপাতালে আউটসোর্সিং এ কর্মরতদের চুক্তি নবায়ন না হওয়াতে তারা কোন ধরনের বেতন পাচ্ছেন না।

“সামনে ঈদুল আজহা। তারা মানবেতর জীবনযাপন করছেন। এই কথা উনাকে জানানোর একদিনের ভিতরে আউটসোর্সিংয়ে কর্মরতদের বেতন হিসেবে প্রদানের জন্য আজ ৯ লক্ষ টাকা প্রদান করলেন।”

এ টাকায় আউটসোসিং এ কর্মরত ৩০ জন কর্মচারীকে প্রতিমাসে ৬ হাজার টাকা হিসেবে ৫ মাসের বেতন দেওয়া হবে বলেও জানান তিনি।

এসময় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, “করোনার সংকট কাটিয়ে উঠতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। উনার একার বা সরকারের একক প্রচেষ্টায় এই সংকট কাটিয়ে উঠা অনেক কঠিন। তাই আমাদের যার যার অবস্থান থেকে এই সংকট উত্তরণে এগিয়ে আসতে হবে।”

এরপর শিক্ষা উপমন্ত্রী নওফেল জেনারেল হাসপাতালে করোনার টিকা প্রদান কার্যক্রম পরিদর্শন করেন। এই সময় তিনি টিকা গ্রহণকারী ও প্রদানকারীদের সাথে টিকা কার্যক্রম নিয়ে কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী ও জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. আব্দুর রব।