চট্টগ্রামে ৬ প্রতিষ্ঠানকে ৯৬ হাজার টাকা জরিমানা ভোক্তা অধিদপ্তরের

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন লঙ্ঘনের বিভিন্ন অভিযোগে চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকার ছয়টি প্রতিষ্ঠানকে ৯৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 July 2021, 01:24 PM
Updated : 16 July 2021, 01:24 PM

শুক্রবার বায়েজিদ থানার অক্সিজেন মোড় বাজার. পাঠানপাড়া, কামরাবাদ ও আতুরার ডিপো এলাকায় এ অভিযান চালানো হয় বলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম জেলার সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান জানান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, মেয়াদোত্তীর্ণ ওষুধ, দুধ, দই, আটা ময়দা সংরক্ষণ বিক্রি এবং অপরিচ্ছন্ন ভাবে কেক তৈরি এবং টিসিবির পণ্য দোকানে বিক্রির অভিযোগে এসব জরিমানা আদায় করা হয়।

পাঠানপাড়া এলাকায় সৈয়দ স্টোর নামে একটি দোকানে টিসিবির ট্রাকে করে নায্যমূলে বিক্রির সোয়াবিন তেল বিক্রি করছিল। সেখানে অভিযান চালিয়ে ১২ লিটার সোয়াবিন তেল জব্দ করে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

মেয়াদোত্তীর্ণ আটা, ময়দা বিক্রির জন্য সংরক্ষণে রাখার নিউ চিটাগাং স্টোরকে, মা ডিপর্টমেন্টাল স্টোরকে দুধ, দই রাখার অভিযোগে ১০ হাজার টাকা করে জরিমানা করে মালামালগুলো জব্দ করা হয়।

কামরাবাদ এলাকায় মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণের অভিযোগে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

মুন্সী ফুডস নামে একটি প্রতিষ্ঠানকে কেক তৈরিতে ছাপানো সংবাদপত্র ব্যবহারের অভিযোগে ৩৫ হাজার টাকা ও ৬০ কেজি কেক ধ্বংস করা হয়।