দুই দিনের মধ্যে চট্টগ্রামে ফের ধরা পড়ল ‘আইস’

চট্টগ্রামে দুই দিনের মাথায় আবারও ধরা পড়েছে ক্রিস্টাল মেথের (আইস) চালান।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 July 2021, 12:57 PM
Updated : 15 July 2021, 12:57 PM

নগরীর ব্রিজঘাট এলাকা থেকে বুধবার রাতে নগর গোয়েন্দা পুলিশের একটি দল ৮০ গ্রাম আইস ও ইয়াবাসহ তিন জনকে গ্রেপ্তার করেছে।

গ্রেপ্তাররা হলেন- জালাল আহম্মেদ (৪৩), মো. ফারুক (৩০) ও মো. তালাল (৩৪)।

নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (উত্তর) সালাম কবির বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে ব্রিজ ঘাট এলকায় অভিযান চালিয়ে তিন জনকে গ্রেপ্তার করা হয়। জালালের কাছ থেকে ৮০ গ্রাম আইস এবং ফারুক ও তালালের কাছ থেকে পাঁচ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। 

তিনি বলেন, “ফোরকান নামের কক্সবাজারের এক ব্যক্তির মাধ্যমে জালাল আইসগুলো মিয়ানমার থেকে সংগ্রহ করেছে বলে প্রাথমিক তথ্য দিয়েছে। তার মোবাইলেও আমরা মিয়ানমারের একটা লিঙ্ক পেয়েছি। তাদের আরও জিজ্ঞাসাবাদের প্রয়োজন আছে, কিভাবে এ মাদকগুলো তাদের হাতে এসেছে।”

গ্রেপ্তার তিন জনকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে বলে জানান উপ-কমিশনার সালাম কবির।

এর আগে গত সোমবার রাতে র‌্যাবের হাতে ৯৭৫ গ্রাম আইসসহ ধরা পড়া তিন ব্যক্তিও জানিয়েছিল তাদের মাদকগুলো মাছের আড়ালে টেকনাফ থেকে আনা হয়েছিল। 

উচ্চবিত্ত পরিবারের সন্তানদের টার্গেট করে মূলত মাদকটি ছড়িয়ে পড়ছে উল্লেখ করে গোয়েন্দা কর্মকর্তা সালাম কবির আরও বলেন,“ আইস অনেক দামি মাদক। আন্তর্জাতিক মাদক পাচার চক্র এটা বাংলাদেশে বিস্তার ঘটানোর পাঁয়তারা করছে। ছোট ছোট মাদক কারবারিরা ইয়াবার পাশাপাশি বর্তমানে এর ব্যবসাও শুরু করেছে।”

ওজনে কম হলেও জব্দ করা আইসগুলো অন্তত ৮০০ জন সেবন করতে পারে বলে জানান তিনি।

সম্প্রতি চট্টগ্রামে আইন শৃঙ্খলা বাহিনীর হাতে আইসের কয়েকটি চালান ধরা পড়েছে।

চট্টগ্রামে নতুন ধরনের মাদক আইসের প্রথম চালান ধরা পড়ে গত ২৪ ফেব্রুয়ারি। ওই দিন ১৪০ গ্রাম আইসসহ দুই জনকে গ্রেপ্তারের কথা জানায় র‌্যাব।

এরপর গত মে মাসে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলা থেকে ২০০ গ্রাম আইসসহ এক যুবককে গ্রেপ্তার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। আর গত ১৭ জুন কর্ণফুলী উপজেলা থেকে পাঁচ গ্রাম আইসসহ গ্রেপ্তার করা হয় আরও এক জনকে।

সোমবার রাতে নগরীর ফিশারীঘাট এলাকা থেকে আইসের বড় চালান আটক করে র‌্যাব। ৯৭৫ গ্রামের চালানটির সঙ্গে গ্রেপ্তার করা হয় তিন জনকে।