প্রধানমন্ত্রীর প্রচেষ্টায় টিকার সংকট কেটে গেছে: নওফেল

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় করোনাভাইরাসের টিকার সংকট কেটে গেছে বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 July 2021, 05:25 PM
Updated : 14 July 2021, 05:25 PM

বুধবার ২৩ নম্বর পাঠানতুলি ওয়ার্ড কাউন্সিলর মো. জাবেদের পক্ষ থেকে কর্মহীন ৭০০ মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি বলেন, “আমাদের নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী মানুষকে ভ্যাকসিন দেওয়ার জন্য বিশ্বের বিভিন্ন দেশে যোগাযোগ করে কোটির ঊর্ধ্বে ভ্যাকসিন সংগ্রহ করে ফেলেছেন।

“ভ্যাকসিনের যে সংকট ছিল তা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সফল কূটনৈতিক প্রচেষ্টায় কেটে গেছে। আগামী ছয় মাস থেকে এক বছরের ভিতরে আমরা আশা করছি দেশের বেশিরভাগ মানুষকে ভ্যাকসিন প্রদান সম্ভব হবে।

ঈদুল আজহার কথা চিন্তা করে লকডাউন শিথিল করা হয়েছে জানিয়ে শিক্ষা উপমন্ত্রী বলেন, “লকডাউন শিথিল করা হয়েছে বলে আপনারা যদি স্বাস্থ্যবিধি না মানেন তাহলে মাননীয় প্রধানমন্ত্রী'র একক প্রচেষ্টায় আমরা করোনাকে মোকাবেলা করতে পারব না।

“আমরা-আপনারা যদি সচেতন না হই, যথাযথ স্বাস্থ্যবিধি মেনে না চলি তাহলে করোনাকে কোনোভাবেই নিয়ন্ত্রণ করা সম্ভব না। করোনাভাইরাসের প্রকোপ থেকে মুক্তি পেতে ভ্যাকসিন গ্রহণ করতে এবং সবাইকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।”

লকডাউনে ক্ষতিগ্রস্ত নিম্নআয়ের মানুষকে সহায়তা দিতে প্রধানমন্ত্রীর তিন হাজার ২০০ কোটি টাকার প্রণোদনা ঘোষণার কথাও জানান তিনি।

কাউন্সিলর মো. জাবেদের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, সদস্য দোস্ত মোহাম্মদ, বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য আরশেদুল আলম বাচ্চু, ওয়ার্ড কমিটির সাবেক সাধারণ সম্পাদক ইব্রাহিম, ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসিন, ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি ইদ্রীস কাজেমী প্রমুখ।