চট্টগ্রামে যুবকের দায়ের কোপে ‘বৈদ্য’ খুন

চট্টগ্রামের বাঁশখালীতে এক যুবকের দায়ের কোপে এক নারী নিহত হয়েছেন, যিনি ওই এলাকায় ‘বৈদ্য’ হিসেবে পরিচিত ছিলেন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 July 2021, 08:19 AM
Updated : 12 July 2021, 08:19 AM

ওই যুবককে বাধা দিতে গিয়ে দায়ের কোপে আহত হয়েছেন আরো তিনজন। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।  

সোমবার সকাল সাড়ে ৭টার দিকে বাঁশখালী উপজেলার শীলকূপ ইউনিয়নের দাশ এলাকার কাছে ওই ঘটনার পর পুলিশ এহসান নামের ২২ বছর বয়সী সেই যুবককে গ্রেপ্তার করেছে।

নিহত ফাতেমা বেগমের বয়স ৪৬ বছর, তিনি ওই এলাকার মোস্তাক আহমেদ শিকদারের স্ত্রী। আহতরা হলেন- রাবিয়া বেগম (৪০), জান্নাতুল ফেরদৌস (২২) ও বৃষ্টি (৯)।

বাঁশখালী থানার ওসি শফিউল কবির বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ফাতেমা বেগমকে এলাকার মানুষ ‘বৈদ্য’ হিসেবে চিনত। তিনি ঝাড়ফুক করতে, তাবিজ-কবজ দিতেন। আর এহসান নামের ওই যুবক তার ‘প্রেমের সম্পর্ক টিকিয়ে রাখার জন্য’ ফাতেমার কাছে যাওয়া আসা করতেন সহয়াতার আশায়।

“সোমবার সকালে এহসান ওই বৈদ্যের বাড়িতে যান। ফাতেমা মন্ত্রপড়া তাবিজ ও একটি ডাব দেন এহসানকে। কিন্তু এহসান ডাব কাটার জন্য দা নিয়ে হঠাৎ ফাতেমাকে কুপিয়ে গুরুতর আহত করেন। এ সময় তাকে বাধা দিতে গেলে ওই ঘরে থাকা বাকি তিনজনও আহত হন।”

চারজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ফাতেমা বেগমকে মৃত ঘোষণা করেন বলে মেডিকেল পুলিশ ফাঁড়ির এএসআই শীলব্রত বড়ুয়া জানান।

পরে পুলিশ ওই এলাকায় অভিযান চালিয়ে এহসানকে গ্রেপ্তার করে জানিয়ে ওসি শফিউল কবির বলেন, “প্রেমের সম্পর্ক নিয়ে ওই যুবক মানসিকভাবে অশান্তিতে ছিল বলে জানতে পেরেছি।”