কারাগারে বসে চুরির ছক, বেরিয়ে ধরা পরে ফের কারাগারে

কারাগারে বসে পরিকল্পনা হয়েছিল চট্টগ্রাম থেকে মোটর সাইকেল চুরি করে কক্সবাজারের মহেশখালীতে বিক্রির। বেরিয়ে আসার পর পরিকল্পনা অনুযায়ী মোটর সাইকেল চুরি করেছিল, মহেশখালীতে নিয়েও গিয়েছিল, কিন্তু বিক্রির আগে ধরা পড়ে যায় পুলিশের হাতে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 May 2021, 12:21 PM
Updated : 9 May 2021, 12:21 PM

চট্টগ্রাম নগরী, কক্সবাজারের চকরিয়া ও মহেশখালীতে দুই দিন ধরে অভিযান চালিয়ে চোরাই মোটর সাইকেল উদ্ধার এবং  দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার দুজন হলেন- বোরহান উদ্দিন মিজান (২৩) ও মো.  রেদোয়ান (২৩)।

তাদের মধ্যে বোরহান উদ্দিন মিজানকে শনিবার রাতে বাকলিয়া এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। কক্সবাজারের মহেশখালী থেকে উদ্ধার করা হয় চট্টগ্রাম থেকে চুরি করা মোটর সাইকেলটি।

আর রেদোয়ানকে শুক্রবার মুরাদপুর এলাকা থেকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে।

এ ঘটনায় নূর মোহাম্মদ নামে আরও একজন আসামি পলাতক আছে। যিনি গ্রেপ্তার রেদোয়ানের আত্মীয়।

বাকলিয়া থানার ওসি মোহাম্মদ রুহুল আমিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মিজান মোটর সাইকেল মেকানিক। মাস কয়েক আগে মাদক মামলায় তিনি কারাগারে ছিলেন। সেখানে আরেক হাজতি নূর মোহাম্মদের সঙ্গে তার পরিচয় হয়। তখন তারা কারাগার থেকে বের হয়ে মোটর সাইকেল চুরির পরিকল্পনা করে।

“পরিকল্পনা অনুযায়ী মিজান মোটর সাইকেল চুরি করবে আর নূর মোহাম্মদ সেগুলো মহেশখালীতে বিক্রি করবেন।”

ওসি রুহুল আমিন জানান, সপ্তাহ খানেক আগে তারা কারাগার থেকে ছাড়া পেয়ে নূর মোহাম্মদের আত্মীয় রেদোয়ানের বাসায় বসে পরিকল্পনা করে মোটর সাইকেল চুরির। সে অনুযায়ী বৃহস্পতিবার সকালে রাজাখালী এলাকা থেকে তারা একটি মোটর সাইকেল চুরি করে।

মোটর সাইকেল মালিক সালাউদ্দিন বাকলিয়া থানায় মামলা করলে পুলিশ তৎপর হয়।

ওসি রুহুল আমিন বলেন, মামলার পর সড়কের বিভিন্ন স্থানে সিসি ক্যামেরা ফুটেজে দেথা যায় তিন ব্যক্তি মোটর সাইকেলটি নিয়ে শাহ আমানত সেতু হয়ে কক্সাবাজারের দিকে চলে গেছে। সেই সূত্র ধরে অভিযান চালিয়ে চট্টগ্রাম থেকে দুজনকে গ্রেপ্তারের পর মহেশখালী থেকে মোটর সাইকেলটি উদ্ধার করা হয়।