পরিচয়পত্র পাবেন চমেকের শিক্ষানবিস চিকিৎসকরা

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় শিক্ষানবিস চিকিৎসকদের পরিচত্রপত্র দেওয়া এবং তাদের হোস্টেলে সিসি ক্যামরা লাগানোর সিদ্ধান্ত হয়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 May 2021, 01:57 PM
Updated : 8 May 2021, 01:57 PM

শিক্ষানবিস চিকিৎসকরা গত বছরের অগাস্ট থেকে সিসি ক্যামরা, পরিচয়পত্রসহ নিরাপত্তা নিশ্চিতের দাবি জানিয়ে আসছিলেন।

চমেক ছাত্রলীগের একটি পক্ষের সঙ্গে গত ২৭ এপ্রিল বিরোধের পরদিন শিক্ষানবিস চিকিৎসকরা এসব দাবিতে কর্মবিরতি পালন শুরু করেন। তিনদিন পর যা স্থগিত করা হয়।

শনিবার ব্যবস্থাপনা কমিটির এই সিদ্ধান্তের পর শিক্ষানবিস চিকিৎসকরা কর্মবিরতি প্রত্যাহার করেছেন বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবীর।

তিনি বলেন, “ব্যবস্থাপনা কমিটির সভায় আইডি কার্ড দেয়া ও সিসি ক্যামরা স্থাপনের সিদ্ধান্ত হয়েছে। সভার পর ইন্টার্ন ডাক্তাররা এসেছিলেন। তারা ধন্যবাদ জানিয়ে কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন।

“আগামীকালই সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে সিসি ক্যামরা স্থাপনের বিষয়ে বিস্তারিত ঠিক করা হবে। ঈদের পরপর কাজ শুরু হবে।”

শনিবার চমেক হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি চট্টগ্রাম-৯ আসনের সাংসদ শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের সভাপতিত্বে এই সভা হয়।

সভায় চমেক হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষার ফির সঙ্গে অতিরিক্ত ১০ শতাংশ আদায়ের সিদ্ধান্ত হয়, যা হাসপাতালের রোগীদের সেবা বৃদ্ধির কাজে ব্যয় করা হবে।

এই বিষয়ে চমেক হাসপাতালের পরিচালক বলেন, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালেও এভাবে করা হয়। ওই টাকা রোগীদের চিকিৎসার কাজেই ব্যয় করা হবে।

সভায় চট্টগ্রামের বিভাগীয় কমিশনার এ বি এম আজাদ, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, বিএমএ চট্টগ্রাম শাখার সভাপতি অধ্যাপক ডা. মুজিবুল হক খান উপস্থিত ছিলেন।

সভা শেষে চমেক হাসপাতালের ১৪ নম্বর মেডিসিন ওয়ার্ডের জেরিয়াট্রিক উইং উদ্বোধন করেন শিক্ষা উপমন্ত্রী নওফেল।

এসময় চমেক অধ্যক্ষ অধ্যাপক সাহেনা আক্তার, চট্টগ্রাম নগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) মোখলেছুর রহমান ‍উপস্থিত ছিলেন।