হেফাজতের সাবেক প্রচার সম্পাদক গ্রেপ্তার

হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির প্রচার সম্পাদক জাকারিয়া নোমানকে গ্রেপ্তার করেছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2021, 11:36 AM
Updated : 5 May 2021, 01:25 PM

বুধবার বিকালে কক্সবাজারের চকরিয়া উপজেলা থেকে জেলা গোয়েন্দা পুলিশের একটি দল তাকে গ্রেপ্তার করে বলে জানিয়েছেন চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এসএম রশিদুল হক।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, গত ২৬ মার্চ চট্টগ্রামের হাটহাজারিতে তাণ্ডবের ঘটনায় পুলিশের করা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

স্বাধীনতার সুর্বণজয়ন্তীর দিনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের বিরোধিতায় বিক্ষোভের সময় হাটহাজারী থানায় আক্রমণ করে ভাংচুর চালায় হেফাজতে ইসলামের কর্মীরা।

পাশাপাশি সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয়, উপজেলা সদর ভূমি অফিসে ভাংচুর ও অগ্নি সংযোগ করা হয়। পুলিশের সঙ্গে সংঘর্ষে চারজন নিহত হয়।

এছাড়া ব্রাহ্মণবাড়িয়া ও নারায়ণগঞ্জেও সহিংসতা ছড়িয়েছিল।

এসব ঘটনার পর দেশের বিভিন্ন স্থানে তাণ্ডবের উস্কানিদাতা হিসেবে গ্রেপ্তার করা হচ্ছে হেফাজত ইসলামের বিভিন্ন স্তরের নেতাদের।

গত ২৮ এপ্রিল রাতে নগরীর লালখান বাজারের জামিয়াতুল উলুম আল ইসলামিয়া মাদ্রাসা থেকে হেফাজতে ইসলামের সদ্য বিলুপ্ত কমিটির শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক হারুন ইজহারকে গ্রেপ্তার করে র‌্যাব।

হাটহাজারীতে সংঘর্ষের চার দিন পর ৩০ মার্চ রাতে হাটহাজারী থানায় পুলিশ বাদী হয়ে চারটি ও ভূমি অফিসে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় দুটিসহ মোট ছয়টি মামলা করে।

এসব মামলায় কারো নাম উল্লেখ না করে কয়েক হাজার অজ্ঞাত আসামি করা হয়। 

এদিকে সংঘর্ষের ঘটনার প্রায় এক মাস পর গত ২২ এপ্রিল হেফাজত ইসলামের নেতা জুনায়েদ বাবুনগরী ও বিএনপি নেতা মীর হেলালকে আসামি করে আলাদা তিনটি মামলা করা হয়।