চট্টগ্রামে আওয়ামী লীগ নেতা খুনের মামলায় বিএনপি নেতা গ্রেপ্তার

চট্টগ্রামে আওয়ামী লীগের নেতা মহিবুল্লাহ খুনের মামলায় এক বিএনপি নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2021, 03:03 PM
Updated : 3 May 2021, 03:03 PM

সোমবার রাঙ্গুনিয়া উপজেলার শিলক ইউনিয়নের নাটুয়ার টিলার দুর্গম পাহাড়ি এলাকা থেকে ইউনুস মনি ওরফে মইন্যা (৫৫) নামে এ বিএনপি নেতাকে গ্রেপ্তার করা হয় বলে জানান চট্টগ্রামের সহকারী পুলিশ সুপার আনোয়ার হোসেন শামীম।

গ্রেপ্তার মনি উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য। তার বাড়ি কোদালা সেনবাড়ি এলাকায়।

সহকারী পুলিশ সুপার শামীম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “মামলার পরপরই ইউনুস মনি পাহাড়ি এলাকায় আত্মগোপনে ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।”

গত ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁও রয়েল রিসোর্টে হেফাজতে ইসলামের নেতা মামুনুল হককে নারীসহ অবরুদ্ধের ঘটনাকে কেন্দ্র করে রাঙ্গুনিয়া উপজেলার কোদালায় মিছিল বের করে সংগঠনটি। মামুনুলের অনুসারীদের সঙ্গে ওই মিছিলে বিএনপি ও জামায়াতে ইসলামীর নেতা-কর্মীরা অংশ নিয়েছিলেন বলে স্থানীয়রা জানায়।

কোদালা বাজারে ওই মিছিল থেকে কোদালা ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য মহিবুল্লাহ, ইউনিয়ন যুবলীগের সভাপতি আব্দুল জব্বার ও সাবেক সাধারণ সম্পাদক দিলদার আজম লিটনের উপর হামলা হয়।   

মাথায় গুরুতর জখম হওয়া মহিবুল্লাহকে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৬ এপ্র্রিল মহিবুল্লাহ মারা যান।

এ ঘটনায় আহত জব্বার বাদী হয়ে একটি এবং পুলিশ বাদী হয়ে আরেকটি মামলা করে। দুই মামলায় ৬৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ১৩০ থেকে ১৫০ জনকে আসামি করা হয়, যেখানে প্রধান আসামি করা হয় ইউনুস মনিকে।

ইউনুস মনিসহ এ মামলায় মোট ৩৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান এএসপি শামীম।