বিএনপি নেতাদের শুধু টিভিতেই দেখা যায়: হাছান মাহমুদ

বিএনপি নেতাদের টেলিভিশনের পর্দায় দেখা গেলেও তারা জনগণের পাশে নেই বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 May 2021, 01:53 PM
Updated : 1 May 2021, 01:53 PM

শনিবার চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় ব্যক্তিগত উদ্যোগে লকডাউনের সময় দিনমজুর ও দরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, “বিএনপি ও তাদের মিত্রদের মাঝে মধ্যে ঢাকা শহরে প্রেস ক্লাবের সামনে দেখা যায়, নয়াপল্টনে সংবাদ সম্মেলন করার জন্য দেখা যায়, আর বেগম খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে দেখা যায়।

“অথবা ঘর থেকে অনলাইনে সংযুক্ত হয়ে সরকারের সমালোচনা করেন তারা। তাদেরকে সমগ্র বাংলাদেশের কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না এখন। আমরা কি কাজ করছি সেটাতে কোন ভুল আছে কিনা শুধু সেটা খুঁজে বেড়ায়। তারা শুধু ভুল ধরে, নিজেরা কোনো কাজ করে না। তাই তাদের নাম দিয়েছি আমি ভুল ধরা পার্টি।”

করোনাভাইরাস সংক্রমণের প্রথম ঢেউয়ের সময় সরকারের পক্ষ থেকে সাত কোটির বেশি মানুষকে ত্রাণ দেয়া হয়েছিল জানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, “আওয়ামী লীগ খেটে খাওয়া ও মেহনতি মানুষের দল। আমাদের দল এবং সরকার জনগণের পাশে আছে এবং থাকবে। অন্য কেউ নাই, তারা শুধু গলা ফাটায়।”

ওই সময় আওয়ামী লীগের পক্ষ থেকেও ১ কোটি ২৫ লাখ মানুষকে ত্রাণ সহায়তা দেয়া হয় বলে জানান তিনি।

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে ভারতের অবস্থা অত্যন্ত করুণ। বাংলাদেশও দ্বিতীয় ঢেউ থেকে মুক্ত থাকেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় ঢেউ থেকে মানুষকে রক্ষা করার জন্য সরকারি ছুটি ঘোষণা করে কিছু বিধিনিষেধ আরোপ করেছেন।

“এই কারণে প্রাত্যহিক উপার্জনের উপর নির্ভরশীলদের কথা বিবেচনা করে প্রধানমন্ত্রী সরকারের পক্ষ থেকে আবারও ব্যাপক ত্রাণ তৎপরতা শুরু করেছেন। কোটি কোটি মানুষের কাছে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে।”

রাঙ্গুনিয়া পৌরসভায় এডভোকেট নুরুচ্ছফা তালুকদার অডিটোরিয়ামে তথ্যমন্ত্রীর পারিবারিক দাতব্য প্রতিষ্ঠান এনএনকে ফাউন্ডেশন খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে।

এদিন রাঙ্গুনিয়া পৌরসভা, চন্দ্রঘোনা, মরিয়মনগর, পদুয়া ও শ্রীপুর-খরন্ধীপ ইউনিয়নের দুই হাজার পরিবারে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। ক্রমান্বয়ে দশ হাজার পরিবারে সহায়তা পৌঁছে দেয়া হবে বলে অনুষ্ঠানে জানানো হয়।

এনএনকে ফাউন্ডেশনের সমন্বয়কারী আবদুর রউফ মাস্টারের সভাপতিত্বে ও এমরুল করিম রাশেদের সঞ্চালনয়ায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান স্বজন কুমার তালুকদার, ইউএনও মাসুদুর রহমান, পৌর মেয়র শাহজাহান সিকদার, রাঙ্গুনিয়া সার্কেলের এএসপি আনোয়ার হোসেন শামীম। এই সময় স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।