লাশে ভর করে হেফাজত ক্ষমতায় যেতে চেয়েছিল: নওফেল

কওমি মাদ্রাসার ছাত্রদের ‘লাশের উপর ভর করে’ হেফাজতে ইসলাম রাষ্ট্রক্ষমতা নিতে চেয়েছিল বলে দাবি করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 April 2021, 01:47 PM
Updated : 29 April 2021, 01:47 PM

বৃহস্পতিবার চট্টগ্রাম নগর ছাত্রলীগের সাবেক সভাপতি এম আর আজিমের উদ্যোগে নগরীর বাগমনিরাম ওয়ার্ডের একটি কমিউনিটি সেন্টারে দলীয় নেতাকর্মীদের মাঝে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই দাবি করেন।

চট্টগ্রাম-৯ আসনের সাংসদ নওফেল বলেন, “আজকে বিদেশ থেকে কোটি কোটি টাকা এনে এই হেফাজত ইসলাম নাম দিয়ে বিএনপি-জামাত অপশক্তির সাথে যুক্ত হয়েছে। তারা বাংলাদেশে রাষ্ট্র ক্ষমতা পরিবর্তন করার জন্য কিছু এতিম শিশুকে উল্টাপাল্টা বুঝাইয়ে, হাতে লাঠি দিয়ে নামিয়ে দিয়েছে। তাদের লাশের উপরে এরা ক্ষমতায় যেতে চায়।”

তবে শেখ হাসিনা যতদিন রয়েছেন, ততদিন সেই অপশক্তি সফল হবে না বলে মন্তব্য করেন তিনি।

দেশের ব্যবসা-বাণিজ্য বিএনপি-জামায়াত নিয়ন্ত্রণ করছে বলে দাবি করেন নওফেল।

“আওয়ামী লীগের নেতাকর্মীরা ব্যবসা-বাণিজ্য করার ক্ষেত্রে পিছিয়ে আছে এটা ঠিক। বাংলাদেশের প্রথম সারির ব্যবসায়ী থেকে শুরু করে একেবারে মধ্যম সারির বা নিম্ন সারির ব্যবসায়ী যদি দেখবেন ঘুরে ঘুরে, ওই বিএনপি-জামাতের সাথে সম্পৃক্ত লোকজনই ব্যবসা বাণিজ্য করছে।”

এই অবস্থার পরিবর্তনের উপর জোর দেন আওয়ামী লীগ নেতা নওফেল।

দলের নেতাকর্মীদের নিজেদের মধ্যে সহযোগিতা বাড়ানোর মাধ্যমে সংগঠনের মধ্যে ভাতৃত্ববোধ শক্তিশালী করার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি করপোরেশনের প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক সরোয়ার মোর্শেদ কচি, নগর যুবলীগের সদস্য আসাব রসুল চৌধুরী জাহেদ উপস্থিত ছিলেন।