পরিবহন শ্রমিকদের পাশে দাঁড়ান: বিত্তবানদের বললেন সুজন

চলমান লকডাউনে আয় হারানো পরিবহন শ্রমিকদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিতে পরিবহন মালিক, ইউনিয়ন নেতা ও বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2021, 04:58 PM
Updated : 21 April 2021, 04:58 PM

চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক প্রশাসক সুজন বুধবার কাট্টলীতে গণপরিবহনের সাথে সংশ্লিষ্ট শতাধিক পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণকালে এ আহ্বান জানান।

নাগরিক উদ্যোগ নামে একটি সংগঠনের পক্ষ থেকে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়, যার প্রধান উপদেষ্টা সুজন।

অনুষ্ঠানে তিনি বলেন, “গণপরিবহন জনজীবনে এক অবিচ্ছেদ্য অংশ। সরকার ঘোষিত নির্দেশনার ফলে এসব গণপরিবহন কার্যত বন্ধ রয়েছে। ফলে চরম সমস্যায় পড়েছেন পরিবহন শ্রমিকেরা। এতে অনেক পরিবহন শ্রমিক অনাহারে-অর্ধহারে দিনাতিপাত করছেন।

“বিশেষ করে গণপরিবহনের পাশাপশি সিএনজি টেক্সি, টেম্পো, লেগুনা চালক ও হেলপারদের অবস্থা খুবই শোচনীয়। তাই সমাজের বিত্তবানদের উচিত এ দুঃসময়ে তাদের পাশে দাঁড়ানো। দেখা যাচ্ছে যে, এসব পরিবহন মালিকশ্রেণীরা শ্রমিকদের আয় দিয়ে গাড়ি বাড়ির মালিক হলেও শ্রমিকদের দুঃসময়ে তাদের কাছে পাওয়া যায় না।”

সুজন বলেন, “চালক এবং শ্রমিকরা পরিবহনের অবিচ্ছেদ্য অংশ। আবার পরিবহন মালিক ও শ্রমিকদের কল্যাণের নামে সারা বছর বিভিন্ন পরিবহন থেকে অর্থ আদায় করা হয়। চলমান লকডাউনে শ্রমিকরা অর্থকষ্টে থাকলেও মালিক বা শ্রমিক সমিতির নেতাদের কেউ এগিয়ে আসেননি।”