ডাকসুর সাবেক ভিপি নূরের বিরুদ্ধে এবার চট্টগ্রামে মামলা

ফেইসবুক লাইভে এসে আওয়ামী লীগ নেতা-কর্মীদের ধর্মীয় অনুভূতিতে আঘাত ও উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূরের বিরুদ্ধে এবার চট্টগ্রামে মামলা হয়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2021, 07:49 PM
Updated : 20 April 2021, 07:49 PM

মঙ্গলবার কোতোয়ালী থানায় আজিজ মিসির নামে এক ব্যক্তি বাদি হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন।

কোতোয়ালী থানার ওসি নেজাম উদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫ (২), ২৮(২), ২৯(১), ৩১(২) ধারায় মামলাটি গ্রহণ করা হয়েছে।  তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির অর্থ উপ-কমিটির যুগ্ম আহবায়ক পরিচয় দেওয়া আজিজ মিসির এজাহারে অভিযোগ করেন, ভিপি নুরুল হক গত ১৪ এপ্রিল তার ব্যক্তিগত ফেইসবুক আইডি থেকে লাইভে এসে যে বক্তব্য দিয়েছিলেন সেটা ধর্মপ্রাণ নেতাকর্মীদের ধর্মীয় মূল্যবোধে আঘাত দিয়ে মানহানিকর মন্তব্য করেছেন।  উসকানি দিয়ে সাম্প্রদায়িক সম্প্রতি নষ্ট করে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করেছে।

গত ১৪ এপ্রিল বিকেলে ফেইসবুক লাইভে এসে হেফাজতে ইসলামের নেতাদের সুরে আওয়ামী লীগের বিরুদ্ধে নুরুল হক নূর বলেন, “কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারে না। যারা এই আওয়ামী লীগ করে তারা চাঁদাবাজ, ধান্ধাবাজ, মাদক ব্যবসায়ী, চিটার-বাটপার এই ধরনের মুসলমান।শুক্রবার একদিন নামাজ পড়তে যাবে, আর পাঁচ ওয়াক্ত নামাজের কোন খবর নাই।”

হেফাজতে ইসলামের নেতা মামুনুল হকের রিসোর্ট কাণ্ড সরকারের ‘চাল’ রয়েছে বলে দাবি নূর বলেন, “আওয়ামী লীগের উগ্রবাদীরা আলেম-ওলামাদের নিয়ে যেভাবে বিদ্বেষ ছড়াচ্ছে, তাদের চরিত্র হরণ করছে, এরা মুসলমান হতে পারে না। এদের কোনো ইমান নাই।”

এ ঘটনায় ঢাকাসহ কয়েকটি জেলায় নূরুর বিরুদ্ধে মামলা হয়। যার প্রেক্ষিতে নূরু তার বক্তব্যের জন্য ক্ষমাও চেয়েছেন।