বাঁশখালী বিদ্যুৎকেন্দ্রে সংঘর্ষে হতাহতের ঘটনা তদন্তে কমিটি

বাঁশখালীতে এস আলম গ্রুপের নির্মাণাধীন কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রে শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে পাঁচজনের মৃত্যুসহ হতাহতের ঘটনা তদন্তে চার সদস্যের কমিটি করেছে জেলা প্রশাসন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2021, 01:37 PM
Updated : 17 April 2021, 03:00 PM

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুমনি আক্তারকে কমিটির প্রধান করা হয়েছে বলে শনিবার বিকেলে বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী জানান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

কমিটিতে অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার একজন, কলকারখানা পরিদর্শক বিভাগের একজন এবং বিদ্যুৎ বিভাগের একজনকে প্রতিনিধি হিসেবে রাখা হয়েছে।

সকালে শ্রমিকদের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনার পর বিদ্যুৎকেন্দ্রের ভেতরে শ্রমিক প্রতিনিধি, পুলিশ, জেলা প্রশাসন এবং বিদ্যুৎকেন্দ্র ব্যবস্থাপনার দায়িত্বে থাকা প্রতিনিধিদের উপস্থিতিতে বৈঠক হয়েছে।

এতে চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি, জেলা প্রশাসক মমিনুর রহমান, জেলা পুলিশ সুপার রাশিদুল হকসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় শ্রমিকদের দাবি মেনে নেওয়া হবে বলে বিদ্যুৎকেন্দ্র কর্তৃপক্ষ আশ্বাস দিয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, বৈঠকে নিহত প্রত্যেকের পরিবারকে তিন লাখ টাকা করে এবং আহত প্রত্যেককে ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেয়া হবে এস আলম গ্রুপের পক্ষ থেকে। এছাড়া আহতদের চিকিৎসা ব্যয়ও এস আলমের পক্ষ থেকে দেয়ার আশ্বাস দেওয়া হয়েছে।