‘গল্পের ছলে চুরি’: চট্টগ্রামে ৯ নারী আটক

বিশেষ করে নির্মাণাধীন ভবনই চুরির জন্য বেছে নিত তারা। সেখানে গিয়ে দলের কেউ গল্পে মেতে উঠত কাজে থাকা শ্রমিকদের সঙ্গে। আর এই ফাঁকে অন্যরা মালামাল সরিয়ে নিত।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 April 2021, 10:32 AM
Updated : 14 April 2021, 10:32 AM

এমন একটি সংঘবদ্ধ নারী চক্রের নয় জনকে আটক করেছে চট্টগ্রাম পুলিশ।

মঙ্গলবার নগরীর কোতোয়ালী থানার ফিরিঙ্গী বাজার এলাকায় একটি নির্মাণাধীন ভবনে দুই দফায় প্রায় ৩০০ কেজি বৈদ্যুতিক তার চুরির ঘটনায় তাদের আটক করা হয়।

গ্রেপ্তার নয় জন হলেন- হেলেনা বেগম (২৮), রোকসানা বেগম (২৮), শাহীনুর বেগম (২৫), পারভীন আক্তার (২৬), বিবি ফাতেমা (৩০), রেনু বেগম (৩০), মরিয়ম বেগম (৪৫), বিবি রহিমা (৩৫) ও পারভীন বেগম (২৮)।

কোতোয়ালী থানার ওসি নেজাম উদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “গ্রেপ্তার আসামিরা সংঘবদ্ধ চোর চক্রের সদস্য। তারা নির্মাণাধীন ভবনে গিয়ে গল্পগুজবের ফাঁকে বিভিন্ন মালামাল চুরি করে।

“এসময় তাদের কেউ অন্যান্য শ্রমিকদের সাথে গল্পগুজব, আবার কেউ পানের বাটা থুলে পান খাওয়ার ভান করে সবাইকে ব্যস্ত করে রাখেন। ভবনের কেয়ারটেকার কিংবা অন্যদের ব্যস্ত রাখার সুযোগে তাদের কেউ কেউ ভবনের অন্যান্য তলায় গিয়ে কোথায় কী আছে সেটা দেখে নেন। আবার সুযোগ পেলে মালামাল চুরি করে নেন।”

পুলিশ জানায়, ফিরিঙ্গী বাজারে নির্মাণাধীন ভবনটি আট তলা পর্যন্ত তৈরি হয়েছে, যার দ্বিতীয় তলায় একটি কক্ষে বিভিন্ন ধরনের ছোটখাট মালামাল রাখা হয়।

গত ১২ এপ্রিল সন্ধ্যায় ভবন মালিকদের এক জন এনামুল হক এনাম গিয়ে দেখেন তার স্টোর রুমে রাখা ৩৩ বান্ডিল বৈদ্যুতিক তারের হিসেব মিলছে না।

“এ নিয়ে ভবনের প্রহরীকে জিজ্ঞাসাবাদ করলে প্রহরী জানায় ভবনে গত ৯ ও ১২ এপ্রিল কিছু মহিলা টাইলসের কাজ করতে এসেছিলেন।”

এরপর মঙ্গলবার একদল নারী পুনরায় টাইলসের কাজ করতে আসলে প্রহরী টেলিফোনে এনামকে জানায়।

ওসি নেজাম উদ্দিন বলেন, “এনাম টাইলসের ঠিকাদারকে মহিলা শ্রমিক পাঠিয়েছে কি না জানতে চাইলে তিনি কোনো মহিলা শ্রমিক নিয়োগ করেননি বলে জানান। এসময় ওই মহিলাদের জিজ্ঞাসাবাদে তারা বিভিন্ন ধরনের অসংলগ্ন কথা বলতে থাকে।”

পরে খবর দিয়ে পুলিশ সেখানে হাজির হয় এবং ওই নারীচক্রের সদস্যদের আটক করে।

জিজ্ঞাসাবাদে তারা চুরির বিষয়টি পুলিশের কাছে স্বীকার করে।

এ ঘটনায় এনামুল বাদি হয়ে কোতোয়ালী থানায় একটি মামলা করেছেন বলে জানান ওসি নেজাম।