বাবুনগরীর বিবৃতি, নেতাকর্মীদের মুক্তি দাবি

সংগঠনের গ্রেপ্তার নেতা-কর্মীদের মুক্তি না দিলে কঠোর হওয়ার হুমকি দিয়েছেন হেফাজতে ইসলামের আমির জুনাইদ বাবুনগরী।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2021, 02:30 PM
Updated : 12 April 2021, 02:31 PM

সোমবার এক বিবৃতিতে তিনি এই হুমকি দেন।

দুপুরে দেওয়া এই বিবৃতিতে বাবুনগরী ‘হাটহাজারী থেকে গত রাতে গুম হওয়া’ হেফাজতের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদীকে সুস্থ অবস্থায় ফিরিয়ে দেওয়ার দাবি জানান।  

তবে বিকালে গোয়েন্দা পুলিশ জানায়, পুরনো একটি মামলায় রোববার চট্টগ্রাম থেকে আজিজুল হক ইসলামাবাদীকে গ্রেপ্তার করা হয়েছে।

বিবৃতিতে বাবুনগরী নারায়ণগঞ্জের মদনপুর থেকে আটক হেফাজতের সহ-অর্থ সম্পাদক ইলিয়াস হামিদিসহ সারা দেশে গ্রেপ্তার নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি জানান।

বাবুনগরী বলেন, “আমাদের নিকট খবর এসেছে, গভীর রাতে বাড়িতে বাড়িতে গিয়ে হেফাজত নেতাকর্মীদেরকে হয়রানি করা হচ্ছে। মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করা হচ্ছে।”

তিনি বলেন, “এত জুলুমের পরও হেফাজতে ইসলাম অত্যন্ত ধৈর্যের পরিচয় দিয়ে যাচ্ছে। সরকার প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ হেফাজতে ইসলামের সরলতাকে দুর্বলতা মনে করলে এর চরম মাশুল দিতে হবে। নিরাপরাধ মানুষকে এভাবে গ্রেপ্তার ও হামলা-মামলা বরদাশত করা হবে না।

“হেফাজতে ইসলাম দেশে নৈরাজ্য ও সন্ত্রাস চায় না। হেফাজতে ইসলাম একটি সুশৃঙ্খল ও শান্তিপ্রিয় সংগঠন। তবে নেতাকর্মীদের উপর এভাবে জুলুম চলতে থাকলে আমরা নিশ্চুপ ঘরে বসে থাকব না। দেশবাসীকে সাথে নিয়ে শান্তিপূর্ণ দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।”

বাবুনগরীর পর হেফাজতে ইসলামের মহাসচিব নুরুল ইসলাম জিহাদী আলাদা বিবৃতিতে সংগঠনের গ্রেপ্তার নেতাকর্মীদের মুক্তি দাবি করেন।