আমরা শান্তিপ্রিয়, সন্ত্রাস চাই না: বাবুনগরী

নিজেদের শান্তিপ্রিয় ও সন্ত্রাসবিরোধী দাবি করে হেফাজতের আমির জুনাইদ বাবুনগরী বলেছেন, তাদের ‘শান্তিপূর্ণ আন্দোলনে’ গুলি চালিয়ে প্রশাসন শান্তি-শৃঙ্খলা রক্ষায় ব্যর্থতার পরিচয় দিয়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 April 2021, 01:54 PM
Updated : 2 April 2021, 01:54 PM

শুক্রবার দুপুরে হেফাজতের দেশব্যাপী বিক্ষোভ সমাবেশের কর্মসূচির অংশ হিসেবে হাটহাজারী ডাক বাংলো চত্বরে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন্তব্য করেন।

সমাবেশ চলাকালে চট্টগ্রাম-ফটিকছড়ি সড়কের হাটহাজারী অংশে যানবাহন চলাচল প্রায় ঘণ্টাদেড়েক বন্ধ ছিল। একই সময়ে নগরী আন্দরকিল্লা জামে মসজিদ প্রাঙ্গণেও বিক্ষোভ সমাবেশ করে হেফাজতের নেতাকর্মীরা।  

২৬ মার্চ দেশের বিভিন্ন স্থানে ‘মোদি বিরোধী আন্দোলনে পুলিশি হামলার প্রতিবাদ, নিহত ও আহতদের ক্ষতিপূরণ এবং হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের’ দাবিতে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করে হেফাজত।

বাবুনগরীকে উদ্ধৃত করে হেফাজতের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “মাননীয় সরকার, মাননীয় শেখ হাসিনা- আমরা আপনার দুশমন নই। আমরা আপনার শত্রু নই। আমরা আপনাকে সৎ পরামর্শ দিই। নসিহত করি। দেশবাসীকে ওয়াজ-নসিহত করিয়া আমরা শান্তি শৃঙ্খলা রক্ষা করি। ঠিক না বেঠিক?

“আমরা শান্তিপ্রিয়, আমরা সন্ত্রাস চাই না। আমরা বিশৃঙ্খলা চাই না। আমরা আপনার শত্রু নই। আপনার শত্রু তারাই যারা ঘাপটি মেরে বসে আছে আপনার ঘাড়ের উপর।… সরকার আর আমাদের মাঝে দূরত্ব সৃষ্টি করছে নাস্তিকরা।”

জুনাইদ বাবুনগরী বলেন, “এদেশে হিন্দু থাকতে পারবে, সংখ্যালঘু হিসেবে। বৌদ্ধ থাকতে পারবে। খ্রিস্টান থাকতে পারবে। কিন্তু নাস্তিকদের ঠাঁই হতে দিব না।”

নিহতের ক্ষতিপূরণ এবং আহতদের সুচিকিৎসার ব্যবস্থা করার দাবি জানানোর পাশাপাশি হেফাজতের নেতাকর্মীদের বিরুদ্ধে ২৬ মার্চ ও তার পরের ঘটনায় হওয়া মামলা প্রত্যাহারের দাবিও জানান তিনি।

হেফাজতের হাটহাজারী উপজেলা শাখার সভাপতি ও হাটহাজারী মাদ্রাসার সহকারী শিক্ষা সচিব মাওলানা শোয়াইব জমিরীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন হেফাজতের ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক মুফতি মুহাম্মদ আলী কাসেমী, যুগ্ম মহাসচিব মাওলানা নাছির উদ্দিন মুনির, কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক মীর ইদ্রিস, কেন্দ্রীয় সহ অর্থ সম্পাদক জনাব আহসান উল্লাহ, কেন্দ্রীয় সহ ত্রাণ ও পূণর্বাসন সম্পাদক মাওলানা জুনাইদ বিন ইয়াহইয়া।